ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

৪ দফা দাবিতে সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যের নতুন কর্মসূচি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
৪ দফা দাবিতে সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যের নতুন কর্মসূচি

ঢাকা বিশ্ববিদ্যালয়: চার দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কর্মসূচি ঘোষণা করেছে সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ।

চার দফা দাবিগুলো হলো- শিক্ষার্থীদের নিরাপত্তা প্রদানে ব্যর্থ প্রক্টরকে অবিলম্বে অপসারণ করা, প্রতিটি হলে প্রশাসনিক তত্ত্বাবধানে বৈধ সিট প্রদান করা, হলে হলে সন্ত্রাস-দখলদারিত্ব ও গেস্টরুম-গণরুমের নির্যাতন বন্ধ করা, ডাকসু ভবনে হামলাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার ও বিচার করা এবং ক্যাম্পাসে হয়রানি বন্ধ করে সবার নিরাপত্তা ও গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা। দাবি বাস্তবায়নে আগামী ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেন, শুধু ক্যাম্পাসে নয় সারাদেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে। সাধারণ মানুষের কোনো নিরাপত্তা নেই। সন্ত্রাস নির্মূলের জন্য আমরা ছাত্ররা একসঙ্গে হয়েছি। সবার সমর্থন ও অংশগ্রহণের মাধ্যমে আমরা নিরাপদ পরিবেশ তৈরির জন্য আন্দোলন গড়ে তুলতে পারবো।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয়, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মাসুদ রানা, নাগরিক ছাত্র ঐক্যের আহ্বায়ক সাকিব আনোয়ার, পিসিপি’র সভাপতি বিপুল চাকমা, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ক্রীড়া সম্পাদক মাহির শাহরিয়ার, বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় নেতা রাফিন আফসার অর্ণবসহ স্বতন্ত্র জোটের নেতারা।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
এসকেবি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।