bangla news

ভোলার দুর্গম চরের বিদ্যালয়ে ই-এডুকেশন সেবা উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ৩:০৩:০৪ পিএম
দুর্গম চরের বিদ্যালয়ে ই-এডুকেশন সেবা উদ্বোধন

দুর্গম চরের বিদ্যালয়ে ই-এডুকেশন সেবা উদ্বোধন

ভোলা: বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে ভোলার দুর্গম চরাঞ্চলে আধুনিক শিক্ষার আলো পৌঁছে দেওয়ার লক্ষে ই-এডুকেশন সেবার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুর ১২টায় ভোলার দৌলতখান উপজেলার মূল ভূখণ্ড থেকে মেঘনা নদীর মধ্যবর্তী চর মদনপুরের মকবুল হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ই-এডুকেশন সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। অনুষ্ঠানে দুর্গম চরের শিক্ষার্থীরা টেলিকনফারেন্সে কথা বলেন।

চরের শিক্ষার্থীদের উদ্দেশ্যে সজীব ওয়াজেদ জয় বলেন, তোমাদের প্রতি আমার দাবি তোমরা ঠিকমত লেখাপড়া করো। ভাল রেজাল্ট করো। তোমরা বাংলাদেশের ভবিষ্যৎ।

টেলিকনফারেন্সে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল মদনপুর চরবাসীর জন্য ১০ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল ও চরবাসীকে রক্ষায় একটি বেড়িবাঁধ নির্মাণের দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন- ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা শিক্ষা অফিসার জাকির হোসেন প্রমুখ।

দৌলতখান উপজেলার মদনপুর চরে তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং একটি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। এখানে প্রায় ১২ হাজার মানুষ বাস করে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-16 15:03:04