bangla news

ঢাবি অধিভুক্ত হলো গণস্বাস্থ্য মেডিক্যাল কলেজ

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ৯:৩৪:৫৬ পিএম
গণস্বাস্থ্য মেডিক্যাল কলেজে আন্দোলনের ফাইল ছবি।  ছবি: বাংলানিউজ

গণস্বাস্থ্য মেডিক্যাল কলেজে আন্দোলনের ফাইল ছবি।  ছবি: বাংলানিউজ

গণ বিশ্ববিদ্যালয়(সাভার): সাভারের গণস্বাস্থ্য মেডিক্যাল কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত হয়েছে।

মেডিক্যাল কলেজ সূত্র জানায়, সোমবার (১৩ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ডিন’স কমিটির সভায় এ অধিভুক্তির অনুমোদন দেওয়া হয়। প্রাথমিক পর্যায়ে ৫০ আসনের জন্যে অনুমোদন দেওয়া হয়েছে।

১৯৯৮ সালে গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের অধীনে প্রতিষ্ঠিত দেশের প্রথম সারির এ মেডিক্যাল কলেজ দীর্ঘদিন ট্রাস্টের আরেক প্রতিষ্ঠান গণ বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত হয়ে আসছিলো। পরবর্তীকালে সরকার নতুন আইন পাশ করলেও মেডিক্যাল কলেজকে কোনো সরকারি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়নি। 

এ অবস্থায় গত বছরের ২০ জুলাই থেকে লাগাতার ক্লাস, পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামেন কলেজের সব ব্যাচের শিক্ষার্থীরা। আন্দোলনে একাত্মতা প্রকাশ করে কর্মবিরতিতে যান মেডিক্যাল কলেজ হাসপাতালের সব ইন্টার্ন চিকিৎসক ও জুনিয়র মেডিক্যাল অফিসাররা। 

পরে ৩ আগস্ট কর্তৃপক্ষের লিখিত আশ্বাসে আন্দোলন সাময়িক স্থগিত করে ক্লাস, পরীক্ষা ও হাসপাতালে ফিরে যান শিক্ষার্থী ও ডাক্তাররা।

এদিকে গণস্বাস্থ্য মেডিক্যাল কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার নিশ্চয়তা পাওয়ার পরপরই বুধবার (১৫ জানুয়ারি) বিভিন্ন পত্রিকায় ২৫তম ব্যাচে এমবিবিএস ও বিডিএস শিক্ষার্থীদের ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
এবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-01-15 21:34:56