bangla news

আলোচনা সভায় গিয়ে তালাবদ্ধ জাফরুল্লাহ

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ১:৫৬:০০ পিএম
তালাবদ্ধ ডা. জাফরুল্লাহ চৌধুরী। ছবি: বাংলানিউজ

তালাবদ্ধ ডা. জাফরুল্লাহ চৌধুরী। ছবি: বাংলানিউজ

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে গণ বিশ্ববিদ্যালয়ে (গণবি) তালাবদ্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুর ১টার দিকে গণবির একাডেমিক ভবনের চারতলার একটি কক্ষে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা সভায় অংশ নিতে এসে এ তোপের মুখে পড়েন তিনি।

গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের বাৎসরিক বাজেট পাসে ও মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত সাধারণ সভায় যোগদান করতে এসেছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং গণবির ট্রাস্টি বোর্ডের অন্যতম ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি জুয়েল রানা অন্য শিক্ষার্থী ও ছাত্রনেতাদের নিয়ে এ পদক্ষেপ গ্রহণ নেন। 

বিশ্ববিদ্যালয়ে বৈধ উপাচার্য নিয়োগের ব্যাপারে আশ্বাস দিয়েও তার কোনো প্রতিফলন শিক্ষার্থীদের সামনে উপস্থাপন করতে না পারায় এবং বিভিন্ন বিভাগের অনুমোদন সংক্রান্ত জটিলতা নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ফলপ্রসূ ভূমিকা না থাকায় সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ডা. জাফরুল্লাহকে অবরুদ্ধ করে রেখেছেন গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও সাধারণ ছাত্র পরিষদের নেতাকর্মীরা বলে জানিয়েছেন ভিপি জুয়েল। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি অবরুদ্ধ আছেন।

এসময় ওই কক্ষে জাফরুল্লাহর সঙ্গে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্ত্তুজা আলী বাবু, সিনিয়র সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মদ মোকাম্মেল, জনসংযোগ কর্মকর্তা শিরিন সুলতানাসহ বিভিন্ন বিভাগের প্রধানরা।

কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) মো. জুয়েল রানা জাফরুল্লাহর উদ্দেশ্যে বলেন, আপনি বিশ্ববিদ্যালয়ের সমস্যা নিয়ে নাটক শুরু করছেন। শুধুমাত্র আপনার জন্য বৈধ উপাচার্য, ব্যবসায় প্রশাসন ও ফিজিওথেরাপি বিভাগের সমস্যার সৃষ্টি হয়েছে। আপনি আজ শিক্ষার্থীদের সঙ্গে বসে কোনো সমাধান না দেওয়া পর্যন্ত আটক থাকবেন।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 13:56:00