bangla news

শাবিপ্রবির সমাবর্তন মঞ্চে রাষ্ট্রপতি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৮ ৩:৩৭:১২ পিএম
শাবিপ্রবির সমাবর্তন মঞ্চে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, ছবি: বাংলানিউজ

শাবিপ্রবির সমাবর্তন মঞ্চে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, ছবি: বাংলানিউজ

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) তৃতীয় সমাবর্তনে যোগ দিতে ক্যাম্পাসে পৌঁছেছেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (০৮ জানুয়ারি) বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সমাবর্তন মঞ্চে যোগ দেন তিনি। এর আগে দুপুর আড়াইটার দিকে নিরাপত্তা নিশ্চিত করতে ক্যাম্পাসে মহড়া দেয় বিভিন্ন স্তরের নিরাপত্তা বাহিনী।

দুপুর সাড়ে ১২টার দিকে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে রাষ্ট্রপতির হেলিকপ্টার। পৌঁছার পর হযরত শাহজালাল (রহ.) এবং হযরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত করেন তিনি। এরপর শাবিপ্রবির সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন রাষ্ট্রপতি।

এদিকে, দুপুর আড়াইটায় সমাবর্তনে আমন্ত্রিত অতিথিরা আসন গ্রহণ করেন। এরপর সমাবর্তন শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। বিকেল ৩টা ০১ মিনিটে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় আচার্য মো. আবদুল হামিদ সমাবর্তন উদ্বোধন করেন।

বিকেল সাড়ে ৩টায় সমাবর্তনের বক্তা সৈয়দ মনজুরুল ইসলাম গ্র্যাজুয়েটদের উদ্দেশে বক্তব্য দেন। বিকেল পৌঁনে ৪টায় রাষ্ট্রপতি গ্র্যাজুয়েটদের উদ্দেশে বক্তব্য দেবেন।

সমাবর্তন উপলক্ষে পুরো ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে আরও অর্ধশতাধিক অতিরিক্ত সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। নিরাপত্তার জন্য বিভিন্ন গোয়েন্দা সংস্থা, এসএসএফ (স্পেশাল সিকিউরিটি ফোর্স), পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

এবারের সমাবর্তনে ছয় হাজার ৭৫০ শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন। এদের মধ্যে স্নাতকে চার হাজার ৬১৭ জন, স্নাতকোত্তরে এক হাজার ১২৭, পিএইচডি দুই জন, এমবিবিএস ৮৭৮, এমএস ও এমডি ডিগ্রিধারী ছয়জন এবং নার্সিংয়ের ১২০ জন শিক্ষার্থী রয়েছেন।

২০০১-২০০২ শিক্ষাবর্ষ থেকে ২০১০-২০১১ শিক্ষাবর্ষে স্নাতকে সর্বোচ্চ ফলাফলধারী ১২ শিক্ষার্থী ও স্নাতকোত্তরে আট শিক্ষার্থীকে রাষ্ট্রপতি স্বর্ণপদক দেবেন সমাবর্তনে। অন্যদিকে, অনুষদে প্রথম হওয়া ৮৯ জন শিক্ষার্থীকে ‘ভাইস চ্যান্সেলর’ অ্যাওয়ার্ড দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-08 15:37:12