ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে ভর্তি মেলার আয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে ভর্তি মেলার আয়োজন

খুলনা: খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে নতুন বছরে স্প্রিং সেমিস্টারে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজন করা হয়েছে বিশেষ ভর্তি মেলা।

মঙ্গলবার (৭ জানুয়ারি) থেকে এ ভর্তি মেলা শুরু হয়। ভর্তি মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান এসএম কামাল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ওবায়দুল্লাহ রিপন, পবিত্র কুমার সরকার, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সুধীর কুমার পাল, সায়েন্স অ্যান্ড টেকলোজি ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মো. নওশের আলী মোড়ল, রেজিস্ট্রার মো. শহীদুল ইসলাম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং অন্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা ও কর্মচারীরা।

১৪ জানুয়ারি পর্যন্ত মেলা চলবে।

সরকারি ছুটির দিনসহ সপ্তাহে সাতদিনই ভর্তি মেলা চলবে এবং শিক্ষার্থীদের ভর্তির জন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি শাখা খোলা থাকবে।  

ভর্তি মেলা চলাকালে শিক্ষার্থীদের বিশেষ সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। মেলায় ভর্তিতে সব প্রোগ্রামে ১০ শতাংশ টিউশন ফি ছাড়, এস এস সি ও এইচ এস সি/সমমান পরীক্ষার ফলাফলের উপর ১০০ শতাংশ পর্যন্ত টিউশন ফি ছাড়, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ১০০ শতাংশ টিউশন ফি ছাড়, সহোদর ভাইবোনদের জন্য ২৫ শতাংশ টিউশন ফি ছাড়, ছাত্রী ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য অতিরিক্ত পাঁচ শতাংশ টিউশন ফি ছাড়, ডিপ্লোমা হোল্ডারদের জন্য অতিরিক্ত ১০ শতাংশ টিউশন ফি ছাড়, চার বছর মেয়াদি সিভিল ইঞ্জিনিয়ারিং  প্রোগ্রামে ১৫ শতাংশ এবং ইইই প্রোগ্রামে ১০ শতাংশ অতিরিক্ত টিউশন ফি ছাড়ের ব্যবস্থা রয়েছে।

বর্তমানে বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রোগ্রামে বিএসসি ইন সিএসই, ইইই ও সিভিল ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এলএলবি (অনার্স), বিএ (অনার্স) ইংরেজি এবং স্নাতকোত্তর প্রোগ্রামে এমবিএ, ইএমবিএ,  এমএ ইংরেজি ভাষা ও সাহিত্য, এমএসএস অর্থনীতি ও সোসিওলোজি, মাস্টার অব ডেভেলপমেন্ট স্টাডিজ (এমডিএস) ও মাস্টার অব পাবলিক হেল্থ (এমপিএইচ) কোর্স চালু আছে।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জানুয়ারি ৭ , ২০২০
এমআরএম/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।