bangla news

ধর্ষণের প্রতিবাদে ডাকসুর নিপীড়নবিরোধী পদযাত্রা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৬ ৯:২৩:৩৩ পিএম
মোমবাতি প্রজ্জ্বলন

মোমবাতি প্রজ্জ্বলন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের ঘটনার প্রতিবাদে নিপীড়নবিরোধী পদযাত্রা ও মোমবাতি প্রজ্জ্বলন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

সোমবার (০৬ জানুয়ারি) সন্ধ্যায় ডাকসুর সামনে থেকে পদযাত্রাটি শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। 

এতে উপস্থিত ছিলেন ডাকসুর জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, সদস্য তিলোত্তমা শিকদার, তানভীর হাসান সৈকত প্রমুখ।

সাদ্দাম হোসেন বলেন, মঙ্গলবার (০৭ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাজু ভাস্কর্য থেকে রোকেয়া হলের গেট পর্যন্ত সন্ত্রাসবিরোধী প্রতিবাদী আল্পনা অঙ্কন করা হবে। চারুকলা অনুষদের সব শিক্ষক-শিক্ষার্থীসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব সাধারণ শিক্ষার্থীকে এতে অংশগ্রহণ করার উদাত্ত আহ্বান জানাচ্ছি।

রোববার (০৫ জানুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে কুর্মিটোলা বাস স্টপে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ওই ছাত্রীকে মুখ চেপে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায় অজ্ঞাত ব্যক্তি। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়। পরে ১০টার দিকে তার জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে অবিষ্কার করেন। সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় নিজ গন্তব্যে পৌঁছালে রাত ১২টার পর তাকে ঢামেকে জরুরি বিভাগে নিয়ে আসা হয়। বর্তমানে তিনি ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
এসকেবি/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-06 21:23:33