bangla news

ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে উত্তাল ক্যাম্পাস

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৬ ১২:৩৩:০৯ পিএম
প্রতিবাদে উত্তাল ঢাবি ক্যাম্পাস। ছবি: ডিএইচ বাদল

প্রতিবাদে উত্তাল ঢাবি ক্যাম্পাস। ছবি: ডিএইচ বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয়: রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস।

সোমবার (৬ জানুয়ারি) সকাল থেকেই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ, ছাত্রদল ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। সেখানে কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও ডাকসুতে ছাত্রলীগের প্রতিনিধিরা উপস্থিত আছেন।

আরও পড়ুন>>>ছাত্রী ধর্ষণের প্রতিবাদে অনশনে ঢাবি শিক্ষার্থী

শিক্ষার্থীরা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত চেয়ে স্লোগান দেওয়ার পাশাপাশি বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করছেন। যার মধ্যে রয়েছে 'স্বাধীন দেশে আর কত? 'বিচার চাইবো একসাথে ধর্ষকের বিরুদ্ধে, ধর্ষণ করতে বর্জন ঢাবি করো গর্জন’।

...অপরদিকে একই সময়ে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে। ধর্ষণ ও নির্যাতনে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত এ সভায় ছাত্রদলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত আছেন।

আরও পড়ুন>>>পুলিশকে অনুরোধ করেছি নরপিশাচকে শনাক্ত করতে: ঢাবি ভিসি 

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেনের নেতৃত্বে ডাকসু থেকে একটি  বিক্ষোভ মিছিল বের করা হয়েছে। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করছে।প্রতিবাদে উত্তাল ঢাবি ক্যাম্পাস। ছবি: ডিএইচ বাদল
আকতার হোসেন বলেন, অতীতের বিভিন্ন সময়ে ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধে অভিযুক্তদের লঘু শাস্তির ফলে বর্তমানে দেশে এই অবস্থার সৃষ্টি হয়েছে। অতীতে দেখা গেছে অপরাধীরা ধর্ষণ করে সরকারিদলের ছত্রছায়ায় এসে পার পেয়ে গেছে। যা একটা সমাজে অপরাধ বাড়ার জন্য দায়ী। সরকারের কাছে অনুরোধ এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সে ব্যবস্থা নেওয়ার জন্য।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
এসকেবি/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-06 12:33:09