ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে দুই দফা ককটেল বিস্ফোরণ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
ঢাবিতে দুই দফা ককটেল বিস্ফোরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আবারও দুই দফায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

রোববার (০৫ জানুয়ারি) বেলা ১১টা ১০ মিনিট ও সাড়ে ১১টার দিকে ডাকসু ভবনের সামনে ও অপরাজেয় বাংলার পাদদেশে এ ঘটনা ঘটে।

প্রত্যদর্শীরা জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি করে মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল।

মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার পাদদেশে মিলিত হয়। ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বক্তব্য রাখার সময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এসময় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

এদিকে ছাত্রদলের সাধারণ সম্পাদক এ ঘটনায় ছাত্রলীগের ওপর দায় চাপিয়েছেন। এসময় তিনি সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ ঘটনায় কারা জড়িত তা বের করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আহ্বান জানান।

অন্যদিকে ছাত্রলীগ থেকে এ ঘটনায় ছাত্রদলের পদ বঞ্চিতদের দায়ী করা হচ্ছে।

গেল বছরের ২৬, ২৯ ও ৩০ ডিসেম্বরও ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ৩০ ডিসেম্বর মধুর ক্যান্টিনের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনায় কর্মচারী হৃদয় আহত হয়েছিলেন। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপকের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এসব ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন কাউকে শনাক্ত করতে পারেনি। তবে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতারা একে অপরকে দোষারোপ করছেন।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
এসকেবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।