bangla news

প্রত্যাশার বোঝা সন্তানের ওপর চাপিয়ে দেবেন না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০১ ৬:০৬:১৪ পিএম
অনুষ্ঠানের উদ্বোধন করছেন অতিথিরা, ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানের উদ্বোধন করছেন অতিথিরা, ছবি: বাংলানিউজ

সিলেট: নিজেদের প্রত্যাশার বোঝা সন্তানদের ওপর চাপিয়ে না দেওয়ার পরামর্শ দিয়েছেন ১৭ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার জিওসি এবং সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন।

তিনি বলেছেন, সন্তান কখনও ব্যর্থ হলে তাকে তিরস্কার না করে পরবর্তী ধাপে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রাণিত করুন। দেখবেন আপনার সন্তান ব্যর্থতাটুকুকে সফলতায় পরিপূর্ণতা দান করেছে।

বুধবার (০১ জানুয়ারি) সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী ও বই উৎসবে প্রধান অতিথির বক্তব্যে অভিভাবকদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

অভিভাবকদের তিনি বলেন, শিক্ষার উদ্দেশ্য যেন শুধু সার্টিফিকেট সর্বস্ব না হয়। শিক্ষা যেন হয় সবার কল্যাণ, মানবতার ও সামগ্রিক উন্নয়নের জন্য। পড়াশোনার পাশাপাশি সন্তানরা যেন শিষ্টাচার ও মানবিক গুণাবলি সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে পারে, সেদিকে খেয়াল রাখবেন।

প্রতিষ্ঠাবার্ষিকী ও বই উৎসব উপলক্ষে এ দিন বর্ণিল অনুষ্ঠানের আয়োজন করা হয় ক্যাম্পাসে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মিসেস সামিয়া যুবায়ের।

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি ও বিশেষ অতিথি নবনির্মিত বিভিন্ন ল্যাবরেটরি, লাইব্রেরি ও কিডস্ রিক্রিয়েশন রুমের উদ্বোধন করেন। এরপর জাতীয় পতাকা উত্তোলন ও সমবেতভাবে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়।

শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের পর বিশেষ অতিথি নির্বাচিত শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেন।

অনুষ্ঠানে সিলেট এরিয়া ও ১৭ পদাতিক ডিভিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, আমন্ত্রিত অতিথি, ছাত্র-ছাত্রী, অভিভাবকসহ অন্তত দেড় সহস্রাধিক অতিথি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এনইউ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট শিক্ষা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-01 18:06:14