ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘ট্যুরিস্ট ক্লাব সাস্ট’র রজতজয়ন্তী ৩১ জানুয়ারি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
‘ট্যুরিস্ট ক্লাব সাস্ট’র রজতজয়ন্তী ৩১ জানুয়ারি সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

সিলেট (শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র ভ্রমণ বিষয়ক সংগঠন ‘ট্যুরিস্ট ক্লাব সাস্ট’র ২৫ বছরপূর্তি উপলক্ষে আগামী ৩১ জানুয়ারি রজতজয়ন্তী উৎসব অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) বিকেলে শাবিপ্রবি প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিষয়টি জানান ‘রজতজয়ন্তী’ উদযাপন কমিটির আহ্বায়ক তানভীর আহমেদ চৌধুরী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘ট্যুরিস্ট ক্লাব সাস্টে’র ২৫ বছরপূর্তি উদযাপন উপলক্ষে আগামী ৩১ জানুয়ারি রজতজয়ন্তী উৎসব অনুষ্ঠিত হবে।

এই দিনে ‘ট্যুরিস্ট ক্লাব সাস্ট- হুমায়ুন রশিদ চৌধুরী মেধাবৃত্তি ফাউন্ডেশন’র উদ্বোধন করা হবে এবং শাবিপ্ররি ১০ জন মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীকে মেধা বৃত্তি দেওয়া হবে। এর আগে ১ জানুয়ারি ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি ও কেক কাটা হবে।

রজতজয়ন্তী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান।

রজতজয়ন্তী উৎসবে সকাল ১০টায় র‌্যালি, সাড়ে ১০টায় কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের মূল পর্ব শুরু হবে। এরপর সকাল ১১টায় ‘ট্যুরিস্ট ক্লাব পরিবারের সদস্যদের নিয়ে আড্ডা, বেলা দেড়টায় চড়ুই বাতির মাধ্যমে মধ্যাহ্নভোজ সম্পন্ন হবে।

পরবর্তীতে বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উৎসবের দ্বিতীয় পর্ব শুরু হবে। সন্ধ্যা ৫টা  বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে ফানুস  উড়ানো শেষে একই স্থানে কনসার্ট অনুষ্ঠিত হবে। এরপর রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় সান্ধ্যভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হবে।

‘ট্যুরিস্ট ক্লাবের সাস্ট’ ১৯৯৫ সালে ১ জানুয়ারি বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে শাবিপ্রবিতে প্রথম ‘ট্যুরিস্ট ক্লাব’ হিসেবে আত্মপ্রকাশ করে। সাস্টিয়ানদের শিক্ষার পাশাপাশি ভ্রমণের চাহিদা মেটাতে শিক্ষা, শান্তি, ঐক্য, প্রগতি ও ভ্রমণ বিষয় নিয়ে যাত্রা শুরু করেছিল। এর পাশাপাশি এটি সমাজসেবা, বৃক্ষরোপণ, স্বেচ্ছায় রক্তদান ও বিভিন্ন সময়ে মেধা বৃত্তি প্রদান ও চ্যারিটি মূলক কার্যক্রম নিয়েও কাজ করছে। এছাড়া বর্তমানে সাংগঠনিক উইং, অ্যাডভেঞ্চার উইং, গবেষণা উইং, চ্যারিটি উইং নিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।