ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবি'র ভর্তি: কোটায় শর্ত শিথিল

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
ইবি'র ভর্তি: কোটায় শর্ত শিথিল

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের  ভর্তিতে কোটায় শর্ত শিথিল করেছে প্রশাসন। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের  ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, বিষয়টি নতুন করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই আগামীকাল (বুধবার) নতুন করে আবেদনের তারিখ ও ভর্তির সময়কাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

এসময় তিনি আরো বলেন, পূর্বে কোটায় ভর্তির ক্ষেত্রে মুক্তিযোদ্ধা কোটায় ৩২ ও পোষ্য কোটায় ২৬ নম্বর নির্ধারিত ছিল। কিন্তু এখন কোটাভুক্ত সবাই ২০ নম্বর পেলেই ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

এ বিষয়ে বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd) তে পাওয়া যাবে।  

জানা যায়, সকাল সাড়ে দশটা থেকে বিশ্ববিদ্যালয়েরে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফসহ চার ইউনিটের সমন্ময়কারী, কোটার সমন্ময়কারী, আটটি অনুষদের ডিন উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।