ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘বৈষম্যহীন দেশ গড়ার প্রত্যয়ে যুদ্ধে গিয়েছিলাম’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
‘বৈষম্যহীন দেশ গড়ার প্রত্যয়ে যুদ্ধে গিয়েছিলাম’

ফেনী: ‘বৈষম্যহীন দেশ গড়ার প্রত্যয়ে স্বাধীনতা যুদ্ধে গিয়েছিলাম। পাকিস্তানিরা আমাদের শাসন-শোষণ করেছে। তবে স্বাধীনতার পরও দেশকে  পিছিয়ে দিতে অনেক চেষ্টা করা হয়েছে। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশকে এগিয়ে নিচ্ছেন।’

মহান বিজয় দিবস উপলক্ষে সোমবার (১৬ ডিসেম্বর) দুপুরে ফেনী ইউনিভার্সিটির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সহ-সভাপতি আকরাম হোসেন হুমায়ুন।  

বিশ্ববিদ্যালয়ের হল রুমে এ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. সাইফুদ্দিন শাহের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-ট্রাস্টি বোর্ডের সদস্য আবদুর রইস কায়জার, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর তায়বুল হক, রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের। এছাড়া বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক, প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

এছাড়া অনুষ্ঠানে ব্যবসায় প্রশসান অনুষদের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক আবুল কাশেম, সিভিল বিভাগের সিনিয়র লেকচারার ও ছাত্র উপদেষ্টা (ভারপ্রাপ্ত) আতাউল হাকিম মাহমুদ উপস্থিত ছিলেন।

এর আগে যথাযোগ্য মর্যাদায় বিশ্ববিদ্যালয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর শোভাযাত্রার মধ্য দিয়ে ফেনী শহরে অবস্থিত স্বাধীনতা স্মৃতিস্তম্ভ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে দেয়ালিকা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।