ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির চারুকলার চার দশক পূর্তি উৎসব ২০ ডিসেম্বর

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
রাবির চারুকলার চার দশক পূর্তি উৎসব ২০ ডিসেম্বর

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের চার দশক পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠান শুরু হতে যাচ্ছে ২০ ডিসেম্বর। এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ চত্বরে অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

রোববার (১৫ ডিসেম্বর) বিকেলে চারুকলা অনুষদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অনুষদের ডিন ও অনুষ্ঠান আয়োজন কমিটির আহ্বায়ক অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার জানান, অনুষ্ঠানের প্রথম দিন সকালে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চারুকলা অনুষদের প্রতিষ্ঠাকালীন সদস্য সচিব এম এ কাইয়ুম, প্রতিষ্ঠাকালীন শিক্ষক ও জাতীয় জাদুঘরের সাবেক কিউরেটর অধ্যাপক তরুণ ঘোষ, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা এবং অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া উপস্থিত থাকবেন।

তিনি আরও জানান, অনুষ্ঠানের উদ্বোধন শেষে একটি শোভাযাত্রা বের করা হবে। এদিন চারুকলা চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিবেন বিশিষ্ট লোকশিল্পী শফি মণ্ডল। অনুষ্ঠানের দ্বিতীয় দিন ২১ ডিসেম্বর যাদু প্রদর্শনী, সাবেক শিক্ষার্থীদের পরিবেশনা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দুই দিনব্যাপী এ অনুষ্ঠান শেষ হবে।

সংবাদ সম্মেলন শেষে অনুষ্ঠানের অফিসিয়াল লোগো উন্মোচন করা হয়। এসময় অনুষ্ঠান আয়োজন কমিটির সদস্য সচিব অধ্যাপক মইনুল ইসলাম পল, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক এসএম জাহিদ হোসেন, মৃৎশিল্প ও ভাষ্কর্য বিভাগের সভাপতি অধ্যাপক ফজলুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।