ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে প্রথমবর্ষের ক্লাস শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১১
জাবিতে প্রথমবর্ষের ক্লাস শুরু

ঢাকা: ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম এ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তি হতে পেরে আমার খুব ভালো লাগছে। অনুসন্ধানী সাংবাদিকতায় আমার অনেক আগ্রহ রয়েছে।

ভবিষ্যতে সাংবাদিক হওয়ার স্বপ্ন দেখি। এই বিভাগে ভর্তি হওয়ার মাধ্যমে আমার সেই স্বপ্ন সফল হতে  চলেছে’- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম এ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী সানজিদা অনেক মুগ্ধতা নিয়ে এ কথা বললেন।

এ বিভাগের শিক্ষার্থী ইমরান হোসেন, রেজোয়ান ইসলামও এ বিভাগে ভর্তি হতে পেরে ভীষণ উচ্ছ্বসিত। তারা  বলেন, ‘এই বিভাগের প্রথম ব্যাচের ছাত্র হতে পেরে আমরা আনন্দিত। আমাদের মাধ্যমে এ বিভাগ এগিয়ে যাবে। এ জন্য আমরা ভালো কিছু করতে দৃঢ় প্রতিজ্ঞ। ’

বুধবার বিশ্ববিদ্যালয়ের ২০১১-২০১২ শিক্ষাবর্ষে ভর্তিকৃত প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীদের ক্লাস শুরুর প্রথম দিনে উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির এ বিভাগের ছাত্র-ছাত্রীদের সঙ্গে পরিচিতি পর্বে এ বিভাগ সম্পর্কে উচ্চ প্রত্যাশা ব্যক্ত করে বলেন, বিশ্ববিদ্যালয়কে পূর্ণাঙ্গরূপ দেওয়ার জন্য তিনি নতুন দশটি বিভাগ, দুইটি অনুষদ, দুইটি ইনস্টিটিউট খুলেছেন। আগামীতে আরও নতুন বিভাগ ও অনুষদ ও ইঞ্জিনিয়ারিং অনুষদ খোলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

পরে উপাচার্য আইন ও বিচার, পাবলিক হেলথ্, পরিবেশবিজ্ঞান, বাংলা বিভাগসহ বিভিন্ন বিভাগের ক্লাস পরিদর্শন করেন।
 
বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ