ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

শিক্ষা

শীতার্তদের পাশে শাবিপ্রবির ‘স্বপ্নোত্থান’

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
শীতার্তদের পাশে শাবিপ্রবির ‘স্বপ্নোত্থান’ দরিদ্রদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করছেন স্বেচ্ছাসেবীরা। ছবি: সংগৃহীত

দরিদ্রদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’।

শনিবার (১৪ ডিসেম্বর ) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান সংগঠনটির সাধারণ সম্পাদক এস এম নাঈমুল হাসান।

বিজ্ঞপ্তিতে উল্লেখ জানানো হয়, ‘স্বপ্নোত্থান উষ্ণতার অভিযান’ কার্যক্রমের আওতায় শুক্রবার (১৩ ডিসেম্বর) মৌলভীবাজার জেলার কুলাউড়া ক্লীভডন চা বাগানে শীতবস্ত্র বিতরণ করেন সংগঠনটির স্বেচ্ছাসেবীরা।

এসময় উপস্থিত ছিলেন স্বপ্নোত্থানের বর্তমান সভাপতি দীপা চক্রবর্তী, সহ-সভাপতি নাঈমা বিনতে নাসির, সাধারণ সম্পাদক ও শীতবস্ত্র বিতরণের আহ্বায়ক এস এম নাঈমুল হাসান, সাবেক সভাপতি আল ফয়সাল অনিক ও সাধারণ সম্পাদক রেজওয়ান পলাশ প্রমুখ।

নাঈমুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের তরুণরা সমাজের সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ালে একটি সুন্দর সমাজের স্বপ্ন খুব সহজেই দেখা যায়। চা বাগানগুলোতে সীমাবদ্ধতার জায়গা ও অনেক শ্রমিক থাকার কারণে কর্তৃপক্ষের সবসময় পাশে দাঁড়ানো কঠিন হয়ে পড়ে। একারণে প্রতিবছরের মতো এবারও স্বপ্নোত্থান এই চা বাগানের শ্রমিকদের বেছে নিয়েছিল শীতবস্ত্র বিতরণের জন্য।  

এসময় কাপড় ও অর্থ সাহায্য দিয়ে সাহায্য করা শিক্ষার্থীদেরও ধন্যবাদ জানান তিনি।
 
শাবিপ্রবির এ স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই সুবিধাবঞ্চিত শিশুদের লেখাপড়াসহ বিভিন্ন বিষয়ে কাজ করছে। এর মধ্যে রয়েছে বিনামূল্যে রক্তদান, দুস্থদের সহায়তা, শীতবস্ত্র ও ঈদবস্ত্র বিতরণ প্রভৃতি।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa