ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

শিক্ষা

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বিডিইউ উপাচার্যের শ্রদ্ধা

ঢাকা: একাত্তরে নির্মম হত্যাকাণ্ডের শিকার জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশের (বিডিইউ) উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শনিবার (১৪ ডিসেম্বর) সকালে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে তাদের এ শ্রদ্ধা জানানো হয়।  

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন, অধ্যাপক ড. আখতারুজ্জামান, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্য ড. নূর বলেন, পাকিস্তানি হানাদার ও তাদের দেশীয় দোসরেরা ১৯৭১ সালের এই দিনে স্বাধীনতার পথে থাকা দেশটিকে মেধাশূন্য করে দিতে চেয়েছিল। স্বাধীনতা অর্জন হলেও বাংলাদেশ যাতে উঠে দাঁড়াতে না পারে সেজন্য দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, চিকিৎসক, সাহিত্যিক, দার্শনিক ও সংস্কৃতি ক্ষেত্রের অগ্রগণ্য ব্যক্তিদের বাড়ি থেকে ধরে নিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। যা ইতিহাসের অন্যতম নিকৃষ্টতম হত্যাযজ্ঞ।  
 
‘বাঙালি জাতি বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে স্বাধীনতাবিরোধীদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করে জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের হারানোর বেদনাকে শক্তিতে পরিণত করে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনের দিকে আমরা দুর্বার গতিতে এগিয়ে চলছি,’ বলেন তিনি।  

এ সময় শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফিরাত কামনা করেন উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।  

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমএ/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa