bangla news

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৪ ৪:৫৬:৫৪ পিএম
গল্লামারী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা। ছবি: বাংলানিউজ

গল্লামারী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

শনিবার (১৪ ডিসেম্বর) সকালে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলনের মাধ্যমে এ দিবসের অনুষ্ঠান শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা কালো ব্যাজ ধারণ করেন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের অংশ গ্রহণে গল্লামারী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যান্ড টেকনোলজি ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মো. নওশের আলী মোড়লের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. তারাপদ ভৌমিক। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সুধীর কুমার পাল, রেজিস্ট্রার মো. শহীদুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধানরা, শিক্ষকমণ্ডলী, প্রক্টর, সহকারী প্রক্টর, অতিরিক্ত পরিচালক (অর্থ ও হিসাব) এবং শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

সভায় বক্তারা শহীদদের অসাধারণ অবদান শ্রদ্ধাভরে স্মরণ এবং বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য বিশ্লেষণ করেন। বুদ্ধিজীবী দিবসে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

দোয়া মাহফিল শেষে উপস্থিত সবার মধ্যে তাবারক বিতরণ করা হয়। আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক শুভ দেব।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এমআরএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-14 16:56:54