bangla news

জবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ ঘোষণা

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১২ ৫:৫৩:৫৫ পিএম
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য প্রোগ্রামে নতুনভাবে শিক্ষার্থী ভর্তি না করতে প্রতিটি বিভাগের প্রতি অনুরোধ জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মিজানুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে চালু করা সান্ধ্য কোর্সে নতুনভাবে শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশনা জারি করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জবির সব সান্ধ্য প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তি বন্ধ থাকবে। তবে সান্ধ্য প্রোগ্রামে যেসব শিক্ষার্থী ইতোমধ্যেই ভর্তি করা হয়েছেন তাদের কোর্স সম্পন্ন করার ক্ষেত্রে কোনো বিধি নিষেধ থাকবে না।

এর আগে গত সোমবার (৯ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২ তম সমাবর্তন অনুষ্ঠানে দেশের সব বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্টপতি আব্দুল হামিদ সান্ধ্য কোর্স বন্ধের ওপর গুরুত্বারোপ করে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো এখন দিনে ‘সরকারি’ আর রাতে ‘বেসরকারি’ চরিত্র ধারণ করেছে জানিয়ে বক্তব্য দেন।

এরপর গতকাল ১১ ডিসেম্বর (বুধবার) দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সান্ধ্য কোর্স বন্ধ, উপাচার্যদের অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন এবং নতুন বিভাগ ও পদ সৃষ্টিতে পূর্বানুমোদন গ্রহণ, নিয়োগ এবং পদোন্নতির ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের আইন অনুসরণসহ ১৩ দফা নির্দেশনা দেয় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। ইউজিসির নির্দেশনা জারির একদিন পরই বৃহস্পতিবার এমন ঘোষণা দিলো জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
কেডি/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-12 17:53:55