bangla news

ঢাবির সান্ধ্য কোর্স নিয়ে ডিসেম্বরেই প্রতিবেদন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১২ ১:৩৯:০২ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সান্ধ্য কোর্স নিয়ে সিদ্ধান্ত নিতে গঠিত কমিটি ডিসেম্বরেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন প্রকাশ করবে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে কমিটির প্রধান বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী বাংলানিউজকে এ তথ্য জানান। 

তিনি বলেন, আমরা আমাদের কাজ করছি। আশা করছি এ মাসের মধ্যে রিপোর্ট জমা দিতে পারব। যা বিশ্ববিদ্যালয় নিয়মতান্ত্রিক উপায়ে বাস্তবায়ন করবে।

অপরদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন,  একটি বিশ্ববিদ্যালয় তো কোনো ধরনের হঠকারী সিদ্ধান্ত নিতে পারে না। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো বিভাগ বা কোর্স হঠাৎ করে খোলা বা বন্ধ করা হয় না। এজন্য একটি প্রক্রিয়া অনুসরণ করা হয়। 

‘রাষ্ট্রপতির অনুশাসন অনুযায়ী গত মে মাসে বিভিন্ন নামে পরিচালিত সান্ধ্য কোর্সের যৌক্তিকতা যাচাইয়ে ডিনদের নিয়ে একটি কমিটি করা হয়েছে। তারা সান্ধ্য কোর্স বিষয়ে মতামত দেবেন। বন্ধ করা হলে সেটি কবে থেকে, সেই বিষয়েও মতামত দেবেন তারা। ওই আলোকে ক্রমান্বয়ে সান্ধ্য কোর্স বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।’

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এসকেবি/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-12 13:39:02