bangla news

বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১১ ৮:০২:০৯ পিএম
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি: বাংলানিউজ

ঢাকা: আগামী জানুয়ারি মাসের মধ্যে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর আওতাধীন সব স্কুলের প্রাথমিক শাখাকে ডিজিটালাইজ করার ঘোষণা দিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে রাজধানীর মগবাজার বিটিসিএল আইডিয়াল স্কুলের প্রাথমিক শাখায় ডিজিটাল শ্রেণিকক্ষ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি ঘোষণা দেন। 

মগবাজার বিটিসিএল আইডিয়াল স্কুলের প্রাথমিক শাখায় ১১টি শ্রেণিকক্ষকে ডিজিটালাইজড করা হয়েছে। অনুষ্ঠান শেষে মন্ত্রী স্কুলের সবক’টি শ্রেণিকক্ষ ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন, বিটিসিএল এর আওতাধীন সব স্কুলে কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে এবং মগবাজারে বিটিসিএল স্কুলের সব শিক্ষার্থীকে ট্যাব দেওয়া হবে। 

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশে আগামীতে শিক্ষার্থীদের কাগজের বই কাঁধে করে বহন করতে হবে না। সমস্ত বই থাকবে ল্যাপটপ, ট্যাব কিংবা আরও ছোট ইলেকট্রিক ডিভাইসে। তথ্যপ্রযুক্তিতে দক্ষ মেধা সম্পন্ন প্রজন্ম উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে বড় ভূমিকা রাখবে।

বিটিসিএল আইডিয়াল স্কুলের সভাপতি মো. আব্দুর রউফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন এবং তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ এবং বিজয় ডিজিটাল এর প্রধান নির্বাহী জেসমিন জুঁই। 

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এমআইএইচ/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-12-11 20:02:09