bangla news

ইবি’র প্রধান ফটকে ছাত্রলীগের তালা

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১০ ৭:০৭:২১ পিএম
ইবি’র প্রধান ফটকে ছাত্রলীগের তালা

ইবি’র প্রধান ফটকে ছাত্রলীগের তালা

ইবি: শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটকে তালা দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুর ২টার দিকে এ কর্মসূচি পালন করে তারা।

প্রধান ফটকে তালা দেওয়ায় বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী শিক্ষার্থী বহনকারী দুপুর ২টার বাস ছেড়ে যেতে পারেনি। এসময় ভোগান্তিতে পড়ে শিক্ষক-শিক্ষার্থীরা। পরে প্রায় আধঘণ্টা পর তালা খুলে দেয় নেতা-কর্মীরা।

দলীয় সূত্রে জানা গেছে, আর্থিক লেনদেনের বিনিময়ে করা কমিটি বিলুপ্তির দাবিতে দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মীরা। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু, তৌকির মাহফুজ মাসুদ, সাবেক ছাত্রবিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন ও সহ-সম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাত।
 
মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এর পদদেশে সমাবেশে মিলিত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় ছাত্রলীগ নেতা-কর্মীরা। 

সমাবেশে বিদ্রোহী গ্রুপের নেতা তৌকির মাহফুজ মাসুদ বলেন, পলাশ-রাকিব অনৈতিকভাবে টাকা দিয়ে কমিটিতে এসেছে। আমরা এ কমিটি মানিনা। কেন্দ্রের কাছে এ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের দাবি জানাচ্ছি।

সম্প্রতি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের ৪০ লাখ টাকায় নেতা হবার অডিও ফাঁস হয়। তার জেরে সভাপতি-সম্পাদক দু’জনকেই ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে বিদ্রোহী গ্রুপের নেতা-কর্মীরা। বর্তমানে ডিজিটাল নিরাপত্তা আইনে করা এক মামলায় জেলে রয়েছেন সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব।

বাংলাদেশ: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-10 19:07:21