ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

শিক্ষা

রাজশাহী কলেজে একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
রাজশাহী কলেজে একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন  ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী কলেজের ১০তলা বঙ্গবন্ধু একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। 

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কলেজের দক্ষিণ-পূর্বপাশে এই ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেয়র। এই ভবনটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৩৯ লাখ টাকা।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সংগ্রামে রাজশাহী কলেজের গৌরবউজ্জল ইতিহাস রয়েছে। আমি এই কলেজের শহীদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

মেয়র খায়রুজ্জামান লিটন আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিকভাবে সক্ষমতা অর্জন করেছে। আমাদের অর্থনীতির উন্নতি হচ্ছে, এর একটি উদাহরণ হচ্ছে এই ১০ তলা বঙ্গবন্ধু একাডেমিক ভবনের নির্মাণ। রাজশাহীর সব শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে রাজশাহী কলেজে এই প্রথম ১০ তলা একাডেমিক ভবন নির্মাণ হচ্ছে।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হবিবুর রহমান।  

উপস্থিত ছিলেন- রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান ড. ইলিয়াছ উদ্দিন, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আনিসুজ্জামান মানিক, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. নাজনিন সুলতানা, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. শিখা সরকার, ইসলামের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান নার্গিস জাহান, প্রাণিবিদ্য বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. রবিউল আলম।

নির্মাতা প্রতিষ্ঠান মেসার্স সাব ট্রেডার্সের প্রোপ্রাইটার আহসানুজ্জামান হাসান বলেন, এই ভবনটি নির্মাণের সময়কাল ধরা হয়েছে ৩১ মাস। কিন্তু নির্ধারিত সময়ের আগেই ২৪ মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa