ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি গ ইউনিটে ১শ’ আসন বৃদ্ধি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১১

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘গ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ বিবিএ প্রোগ্রামে ১০০ আসন বৃদ্ধি করা হয়েছে। আগের ৯৭৫সহ বর্তমান আসন সংখ্যা ১০৭৫ এ দাঁড়িয়েছে।



মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য ও পুনঃ ভর্তি-পরীক্ষা কমিটির সমন্বয়ক অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

‘ভর্তি জটিলতার করণেই বিশ্ববিদ্যালয় আসন সংখ্যা বাড়িয়েছে কি-না’ এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এই আসন সংখ্যা আগেই বাড়ানো হয়েছে। গ ইউনিটের জটিলতার পূর্বেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সবাই মিলে এই সদ্ধান্ত নিয়েছে। ’

এর আগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এমন কোন সিদ্ধান্তের কথা জানা যায়নি। এমনকি বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতেও ৯৭৫ টি আসনের কথা বলা হয়ে আসছে।

এদিকে মঙ্গলবার বিকল ৩ টা থেকে ৪টা পর্যন্ত ২০১১-২০১২ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিট (এধ-ঁহরঃ)-এর অধীনে ১ম বর্ষ বিবিএ প্রোগ্রামে ভর্তির জন্য পুনঃ ভর্তি-পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষা চলাকালে শেখ বোরহান উদ্দীন কলেজ কেন্দ্র থেকে ডিজিটাল জালিয়াতি করে পরীক্ষায় অংশ গ্রহণের সময় শহিদুল ইসলাম নামে এক শিক্ষাথীকে আটক করে কর্তৃপক্ষ।

প্রথমিক জিজ্ঞাসাবাদ শেষে ওই শিক্ষার্থীকে বংশাল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্বদ্যালয়ের প্রক্টর আমজাদ আলী।

প্রসঙ্গত, বহুল আলোচিত এই পুন: ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৫৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রো-উপাচার্য ও পুনঃ   ভর্তি-পরীক্ষা কমিটির সমন্বয়ক অধ্যাপক ড. হারুন-অর-রশিদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মীজানুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তারা পরীক্ষা-কেন্দ্র পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad