bangla news

জাবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে দিনগণনা শুরু

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৮ ৪:০৫:৩০ পিএম
শতদিন গণনার উদ্বোধনী অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

শতদিন গণনার উদ্বোধনী অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

জাবি: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে শতদিন গণনার শুরু করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

রোববার (৮ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে বেলুন উড়িয়ে শতদিন গণনার উদ্বোধন করেন শিক্ষক নেতারা।

উদ্বোধন শেষে সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক খবির উদ্দিন বলেন, ‘জাতির জনকের জন্ম না হলে বাংলাদেশর জন্ম হতো না। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একটা বড় অংশ আছে যারা বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রাণে ধারণ করে, কিন্তু দুর্ভাগ্যের বিষয় বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিকভাবে কোনো ধরনের কর্মসূচি রাখা হয়নি। সবাই পদ-পদবি নিয়ে ব্যস্ত। আমরা মনে করি, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে কাজ করে গেলেই বঙ্গবন্ধু কন্যার উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ভিশন বা লক্ষ্য ২০৪১ বাস্তবায়ন সম্ভব।’

দর্শন বিভাগের অধ্যাপক ড. ফরিদ আহমেদ বলেন, ‘বঙ্গবন্ধু শুধু নির্দিষ্ট কোনো দলের নয় বরং সবার। এখন ক্ষুদ্র পরিসরে আমরা শতদিনের কাউন্ট-ডাউন শুরু করেছি। শিগগিরই বড় পরিসরে আয়োজন করা হবে। আমরা চাই বঙ্গবন্ধুর আদর্শ সবখানে ছড়িয়ে পড়ুক।’

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের উপদেষ্টা অধ্যাপক শরীফ এনামুল কবীর, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন, সংগঠনের সভাপতি অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদার, অধ্যাপক অসিত বরন পাল, অধ্যাপক তপন কুমার সাহা, অধ্যাপক তারেক রেজা, অধ্যাপক লুৎফর রহমান, সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-08 16:05:30