ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

শিক্ষা

ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবসে স্কুলের দেয়ালে চিত্রকর্ম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৯
ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবসে স্কুলের দেয়ালে চিত্রকর্ম

ব্রাহ্মণবাড়িয়া: ১৯৭১ সালের ৮ ডিসেম্বর বিনা যুদ্ধে শত্রুমুক্ত হয় ব্রাহ্মণবাড়িয়া। ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস উদযাপনে ‘আমরাই ব্রাহ্মণবাড়িয়া’ নামের ফেসবুকভিত্তিক একটি স্বেচ্ছাসেবী সংগঠন ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীর বিজ্ঞাপনমুক্ত করে বায়ান্নের ভাষা আন্দোলন থেকে শুরু করে একাত্তরের মুক্তিযুদ্ধের বিভিন্ন চিত্রসহ কৃতি সন্তানদের ছবি দেয়ালে এঁকে দিয়েছে।

‘রঙিন হবে আমাদের স্কুল’ নামক ব্যানারে ব্যতিক্রমী মুক্ত দিবস পালন করে এই সংগঠন।

ব্রাহ্মণবাড়িয়ার আমন্ত্রিত আট বীর মুক্তিযোদ্ধাকে সঙ্গে নিয়ে রোববার (০৮ ডিসেম্বর) সকাল আটটা আট মিনিটে এই অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

পরে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়। ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. জহিরুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. আলমগীর হোসাইন, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এএসএম শফিকুল্লাহ, অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন প্রমুখ।  

নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরা এবং বিদ্যালয়ের সীমানা প্রাচীর বিজ্ঞাপনমুক্ত করার উদ্দেশ্যে গত পাঁচ বছর ধরে ব্যতিক্রমী এ আয়োজন করে যাচ্ছে ‘আমরাই ব্রাহ্মণবাড়িয়া’ নামের সংগঠনটি।   

সংগঠনটির উদ্যোক্তা পরিচালক ইমন জানান, রঙিনভাবে জেলার মুক্ত দিবস পালন করতে চান তারা। এজন্য প্রতিবছর একটি করে বিদ্যালয়ের সীমানা প্রচীর বিজ্ঞাপন মুক্ত করে রঙিন করে দেওয়া হয়। আধুনিক ও পরিচ্ছন্ন ব্রাহ্মণবাড়িয়া গড়ার জন্যই তারা এ কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa