bangla news

রুম্পা হত্যার বিচারের দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৭ ৫:৩০:০৭ পিএম
মানববন্ধন। ছবি: বাংলানিউজ

মানববন্ধন। ছবি: বাংলানিউজ

জাবি: স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা।

শনিবার (০৭ ডিসেম্বর) দুপুর তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কে এ মানববন্ধন করেন সংগঠনটির নেতাকর্মীরা।

মানববন্ধনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার আহ্বায়ক শাকিল উজ্জামান বলেন, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আমাদের এক বোনকে ধর্ষণ করে হত্যা করা হয়েছে। স্বাধীনতার ৪৮ বছর পরও বাংলাদেশে মেয়েদের ধর্ষণের শিকার হতে হয়। এছাড়া বর্তমানে এ দেশে একের পর এক বিভিন্ন ধরনের অপকর্ম হয়ে যাচ্ছে। বিচারহীনতার অপসংস্কৃতির কারণে অপকর্মগুলো করেই যাচ্ছে দোষীরা।

‘বাংলাদেশে তনু হত্যা ও সাংবাদিক সাগর-রুনি দম্পতি হত্যার বিচার এখনো হয়নি। এদেশের জনতা ও ছাত্রসমাজ নুসরাত হত্যার বিচারের দাবিতে রাজপথে সংগ্রাম করেছে। তার পরিপ্রেক্ষিতে শুধুমাত্র নুসরাত হত্যার বিচার হয়েছে। আমরা অনতিবিলম্বে রুম্পা হত্যায় জড়িতদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার দাবি করছি।’

গত বুধবার (০৪ ডিসেম্বর) মধ্যরাতে পুলিশ সিদ্ধেশ্বরীর সামনের রাস্তা থেকে রুম্পার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজের মর্গে পাঠায়।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-07 17:30:07