bangla news

সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেলেন কাজী তাইফ সাদাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৫ ৭:১৩:১৫ পিএম
সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেলেন কাজী তাইফ সাদাত।

সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেলেন কাজী তাইফ সাদাত।

ঢাকা: বাংলাদেশ ইউনিভার্সিটির পরিচালক ইঞ্জিনিয়ার কাজী তাইফ সাদাতকে ‘সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি’ প্রদান করেছে ফ্রান্সের ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ নভেম্বর ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বার্ষিক স্নাতক উৎসবে তাকে এ ডিগ্রি দেওয়া হয়। শিক্ষার বিস্তার এবং সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখার স্বীকৃতি হিসেবে তিনি এ ডিগ্রি অর্জন করলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইউরোপীয়ান ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. চ্যাং ইয়াও ল্যাং, ডেলিগেট ডাইরেক্টর ফ্যাবরিক জর্জ ব্রিচেট, শিক্ষা বিষয়ক পরিচালক ড. লুকাস টিস্তেগানিয়াসহ শিক্ষার্থীরা।

একটি আত্মনির্ভরশীল প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে কাজী তাইফ সাদাত কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি বিপুল সংখ্যক উদ্যোক্তা তৈরি করতে চান। ইতোমধ্যে বেশকিছু উদ্যোগ গ্রহণ করেছেন তিনি। ইনোভেশন ল্যাব, স্টার্টআপস এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে এন্টাপ্রেনারশিপ চালু করা ইত্যাদি অন্যতম।

এছাড়া উদ্যোক্তা উন্নয়নের জন্য তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়, শিক্ষা এবং সামাজিক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত। ইঞ্জিনিয়ার তাইফ বাংলাদেশ ইউনিভার্সিটির পরিচালক ছাড়াও স্মাইল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-05 19:13:15