ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

শিক্ষা

র‌্যাগিং: বুয়েটের ৮ ছাত্র আজীবন বহিষ্কার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
র‌্যাগিং: বুয়েটের ৮ ছাত্র আজীবন বহিষ্কার

ঢাকা: র‌্যাগিংয়ে জড়িত থাকার অভিযোগে তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তিতুমীর হলের আট শিক্ষার্থীকে হল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

বুধবার (৪ ডিসেম্বর) বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

একইসঙ্গে ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদের জন্য হল থেকে বহিষ্কার করা হয়েছে এবং এক ছাত্রকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনের সভায় সর্বমোট ১৫ জন শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। একাডেমিক কার্যক্রম (বিভিন্ন মেয়াদে) ও হল থেকে আজীবন বহিষ্কৃতরা হলেন- মো. তানভীর হাসনাইন, মির্জা মোহাম্মদ গালিব, মো. জাহিদুল ইসলাম, মো. মুস্তাসিন মঈন, আসিফ মাহমুদ, মুনতাসির আহমেদ খান, মহিবুল্লাহ হক মুগ্ধ ও আনফালুর রহমান।

আবাসিক হল থেকে (বিভিন্ন মেয়াদে) বহিষ্কৃতরা হলেন- মো. জাহিদুল ইসলাম, জিহাদুর রহমান, মো. এহসানুল সাদ, আবিদ–উল কামাল, মোহাম্মদ সায়াদ ও মাহমাদুল হাসান রবিনকে। এছাড়া মো. হাসিবুল ইসলামকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa