ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

শিক্ষা

রাবিপ্রবি’র ভর্তিপরীক্ষা ৬-৭ ডিসেম্বর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
রাবিপ্রবি’র ভর্তিপরীক্ষা ৬-৭ ডিসেম্বর রাবিপ্রবি

ঢাকা: রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিপরীক্ষা আগামী ৬ ও ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

বুধবার (৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাবিপ্রবি’র ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী প্রথমম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিপরীক্ষা আগামী ৬ ও ৭ ডিসেম্বরে (শুক্রবার ও শনিবার) অনুষ্ঠিত হবে।

ভর্তিপরীক্ষা রাঙামাটি শহরে অবস্থিত দু’টি কেন্দ্র, লেকার্স পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

‘এ’ ইউনিটে (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ) ৫০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১৪৪৭ জন, ‘বি’ ইউনিটে (বিজনেস স্টাডিজ অনুষদ) ৭৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৯৬৩ জন এবং ‘সি’ ইউনিটে (বায়োলজিক্যাল সায়েন্স অনুষদ) ২৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৬২২ জন।

ভর্তিপরীক্ষা শুরু হওয়ার আধাঘণ্টা আগে ভর্তিচ্ছুদের পরীক্ষার হলে উপস্থিত থাকতে হবে। পরীক্ষার দিন তাদের দুই কপি প্রবেশপত্র ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড অবশ্যই সঙ্গে আনতে হবে।

পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি, হেড ফোন, কমিউনিকেশন ডিভাইস) আনা যাবে না।

ভর্তিপরীক্ষার বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.rmstu.edu.bd থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa