ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

সচল হচ্ছে বুয়েট

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
সচল হচ্ছে বুয়েট

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনার পরিপ্রেক্ষিতে আন্দোলনে নেমেছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। যার জেরে বন্ধ ছিল বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা। অবশেষে সব দাবি মানার পর ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণের ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার (৪ ডিসেম্বর) বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন আন্দোলনকারীদের মুখপাত্র মাহমুদুর রহমান সায়েম।

তিনি বলেন, বুয়েটের কোনো শিক্ষার্থী র‌্যাগিং ও সাংগঠনিক রাজনীতির সঙ্গে জড়িত থাকলে সেটার শাস্তির নীতিমালার বিষয়ে বুয়েট প্রশাসন গত ২ ডিসেম্বর একটি নোটিশ প্রকাশ করে এবং পরবর্তীকালে এ ব্যাপারে বিস্তারিত ব্যাখ্যা দেয়।

বুয়েট প্রতিশ্রুত সময়ের মধ্যে আমাদের তিনটি দাবি মেনে নেওয়ায় আমরা প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি। পাশপাশি আন্দোলনের সমাপ্তি টানছি।

তিনি আরও বলেন, আমরা চাই আবরার ফাহাদ হত্যা মামলার বিচারিক প্রক্রিয়া সুষ্ঠুভাবে এবং দ্রুততার সঙ্গে সম্পন্ন হোক। আমাদের মতো সারা দেশবাসী এই বিচারের দিকে তাকিয়ে আছে। আমরা আশা করি আদালত বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে বিবেচনা করে দেশবাসীর আশা পূরণ করবেন।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এসকেবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।