ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার উন্নয়নে শেখ হাসিনার ভূমিকা ইতিহাসে বিরল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
শিক্ষার উন্নয়নে শেখ হাসিনার ভূমিকা ইতিহাসে বিরল

ফেনী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষার উন্নয়নে যে ভূমিকা রেখেছেন, তা ইতিহাসে বিরল। তিনি মানসম্মত ও ধর্মীয় শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে পৃথক ‘মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর’ করেছেন।

শিক্ষাক্ষেত্রে উন্নয়নের ফলে বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হবে। আসুন সবাই দেশকে এগিয়ে নিতে শিক্ষার উন্নয়নে শেখ হাসিনার সারথি হোন।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিকেলে ফেনী দারুচ্ছুন্নাহ মহিলা দাখিল মাদ্রাসায় শিক্ষার মান্নোনয়নে অভিভাবক সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী।

সিন্দুরপুর ইউপি চেয়ারম্যান ও মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো. নুর নবীর সভাপতিত্বে ও সাংবাদিক শাহজালাল ভূঞার সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ফেনী পশ্চিমাঞ্চল কমিউনিটির সভাপতি আবুল কাশেম, দৈনিক অজেয় বাংলা ও সাপ্তাহিক নবকিরণ সম্পাদক শওকত মাহমুদ, মীরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি শাহিদুল হক আরিফ, বিশিষ্ট সমাজসেবক আনোয়ার উল্যাহ ও সিন্দুরপুর ইউপি সাবেক মেম্বার মিজানুর রহমান।

মাদ্রাসা সুপার রহিমা আক্তারের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউপি সদস্য ফোরকান উদ্দিন, ফেনী পল্লী বিদ্যুত সমিতির সাবেক সহ-সভাপতি ইসমাইল হোসেন লিটন, ডেইলি সানের ফেনী করেসপন্ডেন্ট প্রভাষক আবদুল্লাহ আল-মামুন, সাপ্তাহিক ফেনীর তালাশের নির্বাহী সম্পাদক সৌরভ পাটোয়ারী, দৈনিক অজেয় বাংলার সহ-সম্পাদক সুরঞ্জিত নাগ, সিন্দুরপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মাস্টার আবদুর রহমান, পূর্ব চন্দ্রপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল করিম শাহীন, রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি সালাহ উদ্দিন, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জাকির হোসেন প্রমুখ। অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

শেষে মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, বিজয়ের মাসে মহান মুক্তিযুদ্ধে নিহত বীর শহীদদের ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা ইব্রাহিম খলিলুল্লাহ শরিফীর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা করিমুল্লাহ।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।