ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফের ঢাবির বিজনেস রিসার্চ ব্যুরোর পরিচালক অধ্যাপক মহব্বত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
ফের ঢাবির বিজনেস রিসার্চ ব্যুরোর পরিচালক অধ্যাপক মহব্বত

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাণিজ্য অনুষদভুক্ত ব্যুরো অব বিজনেস রিসার্চের পরিচালক হিসেবে ফের নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের শিক্ষক অধ্যাপক মহব্বত আলী।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) নির্বাচনের মাধ্যমে তিনি সর্বোচ্চ ৪৫ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মার্কেটিং বিভাগের অধ্যাপক জাকির হোসেন ভূঁইয়া পান ৩৯ ভোট।

জানা যায়, প্রতি দুই বছর পরপর ঢাবির বাণিজ্য অনুষদভুক্ত ব্যুরো অব বিজনেস রিসার্চের নির্বাচন হয়। এতে ভোট দেন বাণিজ্য অনুষদের সব অধ্যাপক এবং ভিসি কর্তৃক মনোনীত চারজন সদস্য।  

মঙ্গলবার দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। নির্বাচনে মোট ৯৫ জন ভোটারের মধ্যে ৮৫ জন ভোট প্রদান করেন। যার মধ্যে একটি ভোট নষ্ট হয়।  

নির্বাচনে সর্বাধিক ভোটে পুনরায় দ্বিতীয় মেয়াদে দুই বছরের জন্য পরিচালক নির্বাচিত হন অধ্যাপক মহব্বত আলী।  

যারা বাণিজ্য বিষয় সংক্রান্ত উচ্চতর গবেষণা করে থাকেন, তাদের নানা ধরনের সহায়তা দিয়ে থাকে ব্যুরো অব বিজনেস রিসার্চ। ব্যুরোর চেয়ারম্যান ভিসি কর্তৃক মনোনীত হন। আর অধ্যাপক তথা সদস্যদের প্রত্যক্ষ ভোটে পরিচালক নির্বাচিত হয়ে থাকেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯
এসকেবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।