ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বরিশালে আইএইচটি শিক্ষার্থীদের র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৯
বরিশালে আইএইচটি শিক্ষার্থীদের র‌্যালি

বরিশাল: নির্যাতনের প্রতিবাদে বরিশালে শোক র‌্যালি ও আলোচনা সভা করেছে ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড টেকনোলজির (আইএইচটি) শিক্ষার্থীরা। 

২০১৪ সালের ৩ ডিসেম্বর বিভিন্ন দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের নির্মম নির্যাতনের প্রতিবাদে প্রতিবছর এই দিনে র‌্যালি ও সভা করে আসছে আইএইচটি শিক্ষার্থীরা।  

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে বরিশাল শেরে-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল ক্যাম্পাসের আইএইচটি চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করে শিক্ষার্থীরা।

র‌্যালিটি চাঁদমারী, বান্দরোড ও মেডিক্যাল কলেজ হাসপাতাল ক্যাম্পাস ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে এক সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন- ইনস্টিটিউটের অধ্যক্ষ ডা. মো. সাইফুল ইসলাম, শিক্ষার্থী মো. নাসিম, মো. আশরাফুল, মো. সৌরভসহ অন্যারা।  

আইএইচটি শিক্ষার্থী মো. নাসিম জানান, ২০১৪ সালে বিভিন্ন দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর অমানবিক নির্যাতন চালায় পুলিশ। পুলিশের বেপরোয়া লঠিচার্জে আইএইচটির ৩০ জনের বেশি শিক্ষার্থী আহত হন। এর মধ্যে আখিনূর নামে তৎকালীন এক শিক্ষার্থী পুলিশের নির্যাতনের কারণে মা হওয়ার যোগ্যতা হারান। এসব কারণে এই দিনটি শোক দিবস হিসেবে পালন করে আসছে আইএইচটি শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।