ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যুগ্মসচিব পরিচয়ে শিক্ষকের কাছে ৩০ হাজার টাকা চাঁদা দাবি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
যুগ্মসচিব পরিচয়ে শিক্ষকের কাছে ৩০ হাজার টাকা চাঁদা দাবি! শ্যামনগরে যুগ্মসচিব পরিচয়ে শিক্ষকের কাছে ৩০ হাজার টাকা চাঁদা দাবি!

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরের নকিপুর সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাফিজুর রহমানের কাছে মোবাইল করে শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব পরিচয় দিয়ে ৩০ হাজার টাকা চাঁদা দাবির ঘটনা ঘটেছে।

এ ঘটনায় হাফিজুর রহমান রোববার (১ ডিসেম্বর) সন্ধ্যায় শ্যামনগর থানায় সাধারণ ডায়েরি করেন।

ডায়েরি সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মান্নান দুপুরে শিক্ষক হাফিজুর রহমানের কাছে ফোন ক‌রে ০১৭৩৬৬২২৬১০ নাম্বার দিয়ে বলেন, এটা যুগ্মসচিবের নাম্বার।

তার সঙ্গে কথা বলেন। হাফিজুর রহমান প্রধান শিক্ষকের দেওয়া মোবাইল নাম্বারে কথা বললে তিনি শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুল্লাহ আল মামুন পরিচয় দেন এবং ৩০ হাজার টাকা দাবি করে বলেন, আপনার বিরুদ্ধে একটি নেগেটিভ তদন্ত রিপোর্ট আমার টেবিলে আছে। তদন্ত টিম আমার  সামনে বসা আছে তাদেরকে চা-নাস্তা খাওয়ানোর জন্য একটা বাজেট করা লাগবে। আপনি দ্রুত ৩০ হাজার টাকা পাঠিয়ে দিন।
 
বিষয়টি নিয়ে নকিপুর সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা শিক্ষা অফিসার আমাকে ফোন দিয়ে ওই মোবাইল নাম্বারটা দেন এবং হাফিজুরকে ওই নাম্বারে কথা বলার জন্য বলেন, সেভাবে তাকে বলেছি।

উপজেলা শিক্ষা অফিসার আকরাম হোসেনের বলেন, জেলা শিক্ষা অফিসার আমাকে ফোন দিয়ে নাম্বারটা দেন এবং হাফিজুর রহমানকে দ্রুত যোগাযোগ করতে বলেন।
 
জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, আমার কাছে যুগ্ম-সচিব পরিচয় দিয়ে শ্যামনগর মাধ্যমিক শিক্ষা অফিসারকে আমার সঙ্গে দ্রুত কথা বলতে বলেন। আমি সেভাবেই উপজেলা শিক্ষা অফিসারকে জানাই। এ ধরনের প্রতারণামূলক কাজের সঙ্গে যদি আমাদের কোনো শিক্ষক জড়িত থাকে, তাহলে তার বিরুদ্ধে তদন্তপূর্বক বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
এদিকে, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুল্লাহ আল মামুনের ফোনে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

জানা গেছে, তিনি বর্তমানে দেশের বাইরে আছেন। সহকারি শিক্ষক হাফিজুর রহমান এ ধরনের প্রতারণা থেকে রক্ষা পাওয়ার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।