ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

শিক্ষা

শাবিপ্রবি ‘স্পিকার্স ক্লাব’র ১৪ বছর পূর্তি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৯
শাবিপ্রবি ‘স্পিকার্স ক্লাব’র ১৪ বছর পূর্তি

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ইংরেজি ভাষা ও সাহিত্য চর্চা বিষয়ক একমাত্র সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব’র ১৪ বছর পূর্তি উদযাপিত হয়েছে।

রোববার (০১ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল সংলগ্ন মুক্তমঞ্চে কেক কাটার মধ্য দিয়ে পূর্তি উদযাপন করা হয়।

ক্লাবের বর্তমান কমিটির সভাপতি সায়েল আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংগঠনটির প্রধান উপদেষ্টা ও আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর তৈমুর, উপদেষ্টা ও গণিত বিভাগের প্রভাষক এস এম সাইদুর রহমান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- সংগঠনটির সাবেক সভাপতি মহিউদ্দিন রুবেল, সৈয়দা মারজানা রাজ্জাক, তানভীর আহমেদ, সহ-সভাপতি ফারজানা ভূঁইয়া, নুরুন্নবী নূর, সাধারণ সম্পাদক মাহির মাহমুদ খান, আসাদুজ্জামান নূর, সহ-সাধারণ সম্পাদক রুবেল মিয়াসহ বর্তমান কমিটির সদস্যরা।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার্থীদের অগ্রগতির জন্য স্পিকার্স ক্লাব কাজ করে যাচ্ছে। এই ক্লাবের মাধ্যমে একজন শিক্ষার্থী নেতৃত্বের গুণাবলী অর্জন করে। যা পরবর্তীতে তার নিজের ক্যারিয়ার গড়তে সহায়তা করে।

তারা বলেন, ক্লাবের স্পিকার্স আওয়ার, নলেজ আড্ডা, স্পিকার্স হান্ট, ইন্টার ডিপার্টমেন্ট প্রেজেন্টেশন কম্পিটিশনের মতো বেসিক প্রোগ্রামগুলো শিক্ষার্থীদের ভাষা ও অন্যান্য বিষয়ে দক্ষতা অর্জন করতে সহায়তা করে।

‘কাম হেয়ার, স্পিক বেটার’ এই স্লোগানকে সামনে নিয়ে ২০০৫ সালের ১ ডিসেম্বর যাত্রা শুরু করে এই ক্লাবটি।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa