bangla news

গুচ্ছ পদ্ধতিতে সফল ভর্তি পরীক্ষা, ইউজিসির অভিনন্দন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০১ ৪:০৬:১০ পিএম
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)

ঢাকা: দেশের সব কৃষি ও কৃষিপ্রধান বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা সফলভাবে অনুষ্ঠিত হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

দেশের সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে শনিবার (৩০ নভেম্বর)। 

রোববার (১ ডিসেম্বর) ইউজিসি এক বিবৃতিতে জানিয়েছে, রাষ্ট্রপতির নির্দেশক্রমে উচ্চশিক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের দুর্ভোগ লাঘব এবং আর্থিক অপচয় রোধে দেশের সব কৃষি-কৃষিপ্রধান বিশ্ববিদ্যালয়ে শিক্ষা মন্ত্রণালয়, ইউজিসি ও অংশগ্রহণকারী সাতটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সমন্বয়ে গঠিত কমিটির তত্ত্বাবধানে প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়সহ পাঁচটি কেন্দ্রে একযোগে ভর্তি পরীক্ষা নেওয়া হয়।

২০১৯-২০ স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য ৭৪ হাজার ৪৫৬টি আবেদন জমা পড়ে। ভর্তি নির্দেশিকা অনুযায়ী মোট আসনের ১০ গুণ অর্থাৎ ৩৫ হাজার ৫৫০ জন শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়ায় বাদ পড়েন ৩৮ হাজার ৯৫৬ জন আবেদনকারী।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় শিক্ষার্থী, অভিভাবক, বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতার জন্য ইউজিসি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
এমআইএইচ/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-01 16:06:10