ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ডুয়েটে ভর্তি পরীক্ষা ৩ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৯
ডুয়েটে ভর্তি পরীক্ষা ৩ ডিসেম্বর

গাজীপুর: গাজীপুরে অবস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ইঞ্জিনিয়ারিং ও বি আর্ক প্রোগ্রামের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামী মঙ্গলবার (৩ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে।

রোববার (১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় থেকে এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও জানানো হয়েছে, ওইদিন বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে প্রথম শিফটে সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত পুরকৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ও কেমিক্যাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।

দ্বিতীয় শিফটে দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত যন্ত্রকৌশল বিভাগ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও স্থাপত্য বিভাগের পরীক্ষা । তৃতীয় শিফটে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও মেটেরিয়াল্স অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ৯টি বিভাগে ৬৮৬ (কোটাসহ) আসনের বিপরীতে ৯ হাজার ৬৫১ জন শিক্ষার্থীর আবেদন জমা পড়ে। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছেন ১৪ জন পরীক্ষার্থী। এরমধ্য থেকে যাচাই-বাছাই শেষে বিভাগ ওয়ারি প্রথম শিফটে পুরকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ৭৫০ জন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১ হাজার ৩০ জন ও কেমিক্যাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩৭১ জন শিক্ষার্থী।  

এদিকে, দ্বিতীয় শিফটে যন্ত্রকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ৫৪৬ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ১৭৯ জন ও স্থাপত্য বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩১২ জন শিক্ষার্থী এবং তৃতীয় শিফটে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ৯৫০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩৮৭ জন ও মেটেরিয়াল্স অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১ হাজার ১২১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।  

অনিবার্য কারণবশত প্রসপেক্টাসে উল্লিখিত স্থাপত্য বিভাগের পরীক্ষা তৃতীয় শিফটের পরিবর্তে দ্বিতীয় শিফটে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.duet.ac.bd এবং http://admission.duetbd.org তে আসন বিন্যাসসহ ভর্তি বিষয়ক যেকোনো তথ্য পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
আরএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।