ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবিতে ভর্তি কার্যক্রম স্থগিত, তদন্ত কমিটি গঠন

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
কুবিতে ভর্তি কার্যক্রম স্থগিত, তদন্ত কমিটি গঠন

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ ছাড়াই মেধাতালিকায় ১২তম হওয়ার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই সঙ্গে তদন্ত চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে। 

শনিবার (৩০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. আবু তাহের তদন্ত কমিটি গঠন ও ভর্তি কার্যক্রম স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন।

তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দুর রহমান, সদস্য পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সজল চন্দ্র মজুমদার, সদস্য সচিব ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক এমদাদুল হক।


 
বিশ্ববিদ্যালেয়র রেজিস্ট্রার অধ্যাপক ড. আবু তাহের বাংলানিউজকে বলেন, ঘটনাটি তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত শেষ করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত চলাকালীন সময়ে ‘বি’ ইউনিটের ভর্তি কার্যক্রম স্থগিত থাকবে।  

গত ৮ নভেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অনুপস্থিত থাকা সত্ত্বেও সাজ্জাতুল ইসলাম নামে এক শিক্ষার্থী মেধাতালিকায় ১২তম স্থান অধিকার করেন। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ঘটনাটি খতিয়ে দেখতে তিন সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।