bangla news

শাহবাগে জাবি শিক্ষার্থীদের সমাবেশ শনিবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২১ ৬:৪২:৫০ পিএম
সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে চলামান আন্দোলনে হামলার পর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে হল খুলে দিয়ে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনাসহ তিন দফা দাবিতে আগামী শনিবার (২৩ নভেম্বর) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সমাবেশের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারের সমন্বয়ক দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতিতে অনতিবিলম্বে হল ভ্যাকেন্টের সিদ্ধান্ত প্রত্যাহারসহ তিনদফা দাবিতে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে আগামী শনিবার বিকেল তিনটায় বর্তমান শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবক, সাবেক শিক্ষার্থী ও গুণীজনদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হবে।

তিনদফা দাবি হলো- উপাচার্যের প্রত্যক্ষ মদদে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার বিচার ও মামলাবাজ উপাচার্যের অপসারণ, হল ভ্যাকেন্টের সিদ্ধান্ত প্রত্যাহার করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা এবং উপাচার্যের বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে দেশীয় আইনে ব্যবস্থা নেওয়া এবং তদন্ত প্রতিবেদন জনসম্মুখে প্রকাশ করতে হবে।

গত ৫ নভেম্বর আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার পর জরুরি এক সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে প্রশাসন। এ বন্ধের মধ্যেই উপাচার্যের অপসারণ ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে আন্দোলন চালিয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা। এছাড়া বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে ২১ নভেম্বর পর্যন্ত আল্টিমেটাম দিয়েছিলেন আন্দোলনকারীরা।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-21 18:42:50