bangla news

খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ৬:৫২:৪০ পিএম
খুবির শিক্ষক-ছাত্র কেন্দ্রের নকশা।

খুবির শিক্ষক-ছাত্র কেন্দ্রের নকশা।

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) পরিকল্পনা ও উন্নয়ন কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২০ নভেম্বর) বিকেলে খুবির শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনে উপাচার্যের দপ্তরে এ সভা অনুষ্ঠিত হয়।

কমিটির সভাপতি উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান এতে সভাপতিত্ব করেন। সভায় বিশ্ববিদ্যলয়ের চলতি প্রকল্পের নির্মাণাধীন অবকাঠামোর অগ্রগতি পর্যালোচনা ও অন্য প্রকল্পের কাজ নিয়েও আলোচনা হয়। উপাচার্য চলতি প্রকল্পের কাজে তদারকি ও ঠিকাদারের ধীরগতিতে অসন্তোষ প্রকাশ করেন এবং বাকি কাজ দ্রুত সম্পন্নের নির্দেশনা দেন।

চলতি প্রকল্পের কাজ শেষ হওয়ার আগেই নতুন আরও একটি বড় প্রকল্প যেন পেশ করা যায়, সেজন্য তা প্রণয়নের কাজ শুরুর বিষয়টি উল্লেখ করে, সেখানে নতুন দু'টি আবাসিক হল, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জায়গা সম্প্রসারণে আরও জমি অধিগ্রহণ, ফিল্ড ল্যাব, গবেষণা ল্যাবের উন্নয়ন, ইনস্টিটিউট ফর ইন্টিগ্রেটেড স্টাডিজ অন দ্য সুন্দরবনস এন্ড কোস্টাল ইকোসিস্টেমের (আইআইএসএসসিই) জন্য পৃথক অবকাঠামো নির্মাণ অন্তর্ভুক্ত থাকছে বলে জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্ল্যানের কাজও চলতি মাসে চূড়ান্ত হবে বলে আশা করা হচ্ছে। এছাড়া মেডিক্যাল সেন্টার ও আইইআর ভবনের টেন্ডার আহবান সম্পন্ন হয়েছে। শিগগিরই কাজের আদেশ দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এমআরএম/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-20 18:52:40