bangla news

পূর্বঘোষিত সময়েই অনুষ্ঠিত হবে যবিপ্রবি’র ভর্তিপরীক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৮:৫৭:০১ পিএম
পূর্বঘোষিত সময়েই অনুষ্ঠিত হবে যবিপ্রবি’র ভর্তিপরীক্ষা। ছবি- বাংলানিউজ 

পূর্বঘোষিত সময়েই অনুষ্ঠিত হবে যবিপ্রবি’র ভর্তিপরীক্ষা। ছবি- বাংলানিউজ 

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/প্রফেশনাল) শ্রেণির প্রথম বর্ষের ভর্তিপরীক্ষা পূর্ব ঘোষণা অনুসারে ২১ ও ২২ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীবের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে ভর্তিপরীক্ষার তারিখ না পেছানোর এ সিদ্ধান্তের কথা জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ভর্তিপরীক্ষা সংক্রান্ত স্টিয়ারিং কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সুষ্ঠু ও নির্বিঘ্নভাবে ভর্তিপরীক্ষা সম্পন্ন করতে সবাইকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন উপাচার্য। 

উপাচার্য বলেন, ভর্তিপরীক্ষা একটি বিরাট কর্মযজ্ঞ। একইসঙ্গে একটি স্পর্শকাতর বিষয়। দেশের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার ছেলে-মেয়ে ভর্তিপরীক্ষার জন্য যশোরে আসবে। কিন্তু খুলনা ও রাজশাহী বিভাগে পরিবহন চলছে না। আবার যবিপ্রবির ভর্তিপরীক্ষার প্রস্তুতি এখন এমন পর্যায়ে যে, তা পেছানোর আর কোনো সুযোগ নেই। পরিবহন মালিক-শ্রমিক ও এর সঙ্গে সংশ্লিষ্ট সবার কাছে আমার আহ্বান, ছেলে-মেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করে ভর্তিপরীক্ষার সময় আপনারা পরিবহন চলাচল বন্ধ রাখবেন না। যবিপ্রবি ভর্তিপরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করুন।

একইসঙ্গে সুষ্ঠুভাবে ভর্তিপরীক্ষা সম্পন্ন করতে যবিপ্রবি উপাচার্য খুলনা বিভাগীয় প্রশাসন, যশোরের স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধিসহ সবার সহযোগিতা কামনা করেন।  

ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের জন্য যশোর শহর থেকে পরীক্ষাকেন্দ্রগুলোতে যাতায়াতের জন্য বিশ্ববিদ্যালয়ের উদ্যোগেই পর্যাপ্ত পরিবহন ব্যবস্থা থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

পূর্বঘোষণা অনুযায়ী আগামী বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত যবিপ্রবি ভর্তিপরীক্ষার ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২ থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট ও বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরদিন শুক্রবার (২২ নভেম্বর) সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট ও বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে। 

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯ 
ইউজি/ এইচজে 

ক্লিক করুন, আরো পড়ুন :   শিক্ষা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-19 20:57:01