ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রযুক্তি ও উদ্ভাবনী শক্তির মাধ্যমেই মাথা উঁচু করে দাঁড়ানো সম্ভব: ড. এ কে আজাদ চৌধুরী

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১১
প্রযুক্তি ও উদ্ভাবনী শক্তির মাধ্যমেই মাথা উঁচু করে দাঁড়ানো সম্ভব: ড. এ কে আজাদ চৌধুরী

চবি: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন’র (বিমক) চেয়ারম্যান প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী বলেছেন, ‘প্রযুক্তি ও উদ্ভাবনী শক্তির মাধ্যমেই উন্নত বিশ্বে মাথা উঁচু করে দাঁড়ানো সম্ভব। আর এখনই এগিয়ে যাওয়ার সময়।

সারা বিশ্বেই তা ঘটছেও তাই। বাংলাদেশও এর থেকে ব্যতিক্রম নয়। ’

রোববার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) অনুষ্ঠিত সংবর্ধনা ও কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে প্রকৌশল শিক্ষার ভবিষ্যত অত্যন্ত উজ্জ্বল। বর্তমান সরকার উচ্চ শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে দেখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষার প্রসারের ব্যাপারে অত্যন্ত আগ্রহী।

তিনি সকলের সহযোগিতায় এ খাতকে ভবিষ্যতে অনেক দূর এগিয়ে নিতে যেতে চান বলেও মন্তব্য করেন।

চুয়েট ছাত্রকল্যাণ পরিচালক ও যন্ত্রকৌশল অনুষদের ডিন ড. মো: তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়েট উপাচার্য ড. শ্যামল কান্তি বিশ্বাস। এছাড়াও ঢাকাস্থ চুয়েট প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড’র মহাপরিচালক প্রকৌশলী হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক প্রকৌশলী আতাউর রহমান খান, কানাডার চুয়েট এলামনাই এসোসিয়েশন স্কলারশিপ ফান্ড’র সভাপতি প্রকৌশলী আবুল কালাম মাহমুদ আনসারী, আইআইইবি চট্টগ্রাম শাখার চেয়ারম্যান প্রকৌশলী মো. হারুন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন’র (বিমক) চেয়ারম্যান  প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরীকে সংবর্ধনা দেওয়া হয়।

এছাড়াও চুয়েট প্রাক্তন ছাত্র সমিতি চুয়েট’র বিভিন্ন বিভাগের ১৪ জন কৃতি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করে।  

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘন্টা, ডিসেম্বর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।