bangla news

ফেনী ইউনিভার্সিটির মূল ক্যাম্পাসের নির্মাণ শুরু শিগগির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ৭:০৮:২২ পিএম
ফেনী ইউনিভার্সিটির ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

ফেনী ইউনিভার্সিটির ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

ফেনী: এক মাসের মধ্যে ফেনী ইউনিভার্সিটির মূল ক্যাম্পাসের অবকাঠামোগত কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সভাপতি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

সোমবার (১৮ নভেম্বর) দিনব্যাপী ফেনী ইউনিভার্সিটির ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীতে ফেনী ইউনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মৎস্যবিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. সাইফুদ্দিন শাহ’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে নাসিম বলেন, ৬ ডিসেম্বর ফেনী হানাদার মুক্ত দিবস।

তিনি বলেন, দিনটি উদযাপন শেষে ৭ ডিসেম্বর আমাদের ডেভেলপমেন্ট কমিটির মিটিংয়ে মূল ক্যাম্পাসের নির্মাণকাজ শুরুর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সেখান থেকে এক মাসের মধ্যে আমরা আমাদের মূল ক্যাম্পাস নির্মাণ কাজ শুরু করবো।

তিনি আরও বলেন, ফেনী ইউনিভার্সিটি সমৃদ্ধ হলে এখানকার শিক্ষার্থীরা সমৃদ্ধ হবে। আর, শিক্ষার্থীরা সমৃদ্ধ হলে ফেনী সমৃদ্ধ হবে। এটিই হবে ইউনিভার্সিটি প্রতিষ্ঠা থেকে আমাদের প্রাপ্তি।

এর আগে ফেনী ইউনিভার্সিটির ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি নগরীর ট্রাংক রোড থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ইউনিভার্সিটি ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির  ট্রাস্টি বোর্ডের সদস্য ও সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। এছাড়া, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা সভাপতি ও সদস্য আবদুস সাত্তার, ট্রাস্টি বোর্ডের সহ-সভাপতি শাহিদ রেজা শিমুল, ট্রাস্টি বোর্ডের নির্বাহী কমিটির সদস্য সচিব ডা. এ এস এম তবারক উল্যাহ চৌধুরী বায়েজিদ, সদস্য আবদুর রইস কায়জার, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর তায়বুল হক, রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের, বাংলাদেশ নৌবাহিনীর সাবেক কমডর ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেশনালসের (বিইউপি) সাবেক প্রো-ভাইস চ্যান্সেলর জসীম উদ্দিন, ফেনী ইউনিভার্সিটির উপদেষ্টা অধ্যাপক ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ডক্টর হাসিব মোহাম্মদ আহসান। অনুষ্ঠানে ফেনী ইউনিভার্সিটিকে এগিয়ে নিতে সবাই একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

ইংরেজি বিভাগের চেয়াম্যান শারমিন রহমান বিপাশা ও লেকচারার আবদুল্লাহ আল ইউনুসের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক, ব্যবসা প্রশাসন অনুষদের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম। পরে স্থানীয় ও জাতীয় শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এসএইচডি/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 19:08:22