bangla news

প্রথম দিনের পিইসি পরীক্ষায় বগুড়ায় অনুপস্থিত ২৬১৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৭ ৮:৩৪:১৯ পিএম
পরীক্ষা দিচ্ছে শিক্ষার্থী। ছবি: আরিফ জাহান

পরীক্ষা দিচ্ছে শিক্ষার্থী। ছবি: আরিফ জাহান

বগুড়া: বগুড়ায় প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা প্রথম দিনে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কিন্তু প্রথম দিনে ইংরেজি পরীক্ষায় অনুপস্থিত ছিল ২ হাজার ৬১৬ জন শিক্ষার্থী।

রোববার (১৭ নভেম্বর) সারাদেশে একযোগে শুরু হওয়া প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তহমিনা খাতুন  বাংলানিউজকে জানান, ২০১৯ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫২ হাজার ৬৮১ জন পরীক্ষার্থীর মধ্যে ৫০ হাজার ৯৯৩ জন উপস্থিত ও ১৬৮৮ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯৬৭ জন ও ছাত্রী ৭২১ জন।

এদিকে, ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৯ হাজার ৮৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৮ হাজার ৯০৯ পরীক্ষার্থী উপস্থিত ও ৯২৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৫৮৫ জন ও ছাত্রী ৩৪৩ জন।

তিনি আরও জানান, বগুড়া জেলায় ১২ উপজেলায় এবার মোট ১৭৮টি কেন্দ্রে ৬২ হাজার ৫১৮ জন ছাত্রছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) পরীক্ষার্থী ৫২ হাজার ৬৮১ জন এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী (এইসি) পরীক্ষায় ৯ হাজার ৮৩৭ জন।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
কেইউএ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ভর্তি পরীক্ষা বগুড়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-17 20:34:19