ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ফেনীতে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীতে ১ম দিন অনুপস্থিত ৮৬৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
ফেনীতে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীতে ১ম দিন অনুপস্থিত ৮৬৪ ফাইল ফটো

ফেনী: ফেনীতে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার প্রথম দিন অনুপস্থিত ছিলেন ৮৬৪ জন শিক্ষার্থী। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে অনুপস্থিত ৪৭৪ জন ও ইবতেদায়িতে ৩৯০ জন। 

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, জেলা প্রাথমিক শিক্ষা সমাপনীতে পুরো জেলায় মোট অনুপস্থিত ৪৭৪ জন।

এর মধ্যে ছাত্র ২৮১ জন, ছাত্রী ১৯৩ জন। ফেনী সদর উপজেলায় ২২২ জন, দাগনভূঞাঁয় ৭১ জন, সোনাগাজীতে ৭৩ জন, ছাগলনাইয়ায় ৬১ জন, পরশুরামে ২৩ জন, ও ফুলগাজীতে ২৪ জন অনুপস্থিত ছিলেন। উপস্থিতির হার ৯৮ দশমিক ০৪।

ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে প্রথম দিন ইংরেজী বিষয়ে মোট অনুপস্থিত ছিলেন ৩৯০ জন। এর মধ্যে ছাত্র ২৫৩ জন, ছাত্রী ১৩৪ জন।
ফেনী সদর উপজেলায় ৯৭ জন, দাগনভূঞাঁয় ১১৯ জন, সোনাগাজীতে ৯৮ জন, ছাগলনাইয়ায় ৩১ জন, পরশুরামে ২৩ জন, ফুলগাজীতে ২২ শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। উপস্থিতির হার ৯৫ দশমিক ০১।

ফেনীতে প্রাথমিক ও ইবতেদায়ি মিলিয়ে মোট পরীক্ষার্থী ৩১ হাজার ৯৫০ জন। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ২৪ হাজার ১৪০ ও ইবতেদায়িতে ৭ হাজার ৮১০ জন অংশ নেওয়ার কথা ছিল। এর মধ্যে ৮৬৪ শিক্ষার্থীই অনুপস্থিত।  

ফেনী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ফেনী সদর উপজেলার ২২টি কেন্দ্র, দাগনভূঞাঁ উপজেলার নয়টি, সোনাগাজী উপজেলায় ১১টি, ছাগলনাইয়া উপজেলায় নয়টি, পরশুরাম উপজেলায় পাঁচটি ও ফুলগাজী উপজেলায় ছয়টি কেন্দ্র রয়েছে। ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় মোট কেন্দ্র ৫৫টি। এর মধ্যে ফেনী সদর উপজেলায় ১৫টি, দাগনভূঞাঁ উপজেলায় নয়টি, সোনাগাজী উপজেলায় ১১টি, ছাগলনাইয়া উপজেলায় নয়টি, পরশুরাম উপজেলায় তিনটি ও ফুলগাজী উপজেলায় ছয়টি কেন্দ্র রয়েছে।

ফেনী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম জানান, প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে পরীক্ষাকেন্দ্রগুলো মনিটরিং করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
এসএইচডি/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।