bangla news

ফেনীতে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার্থী ৩২ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৭ ৯:২৭:৩৫ এএম
সমাপনী পরীক্ষায় শিক্ষার্থীরা। ফাইল ফটো

সমাপনী পরীক্ষায় শিক্ষার্থীরা। ফাইল ফটো

ফেনী: ফেনীতে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীতে রোববার (১৭ নভেম্বর) ৩১ হাজার ৯৫০ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে।

তন্মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ২৪ হাজার ১৪০ পরীক্ষার্থী ও ইবতেদায়ি সমাপনীতে ৭ হাজার ৮১০ পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে।

এর মধ্যে ১৪ হাজার ৭১২ জন ছাত্র ও ১৭ হাজার ২৩৮ জন ছাত্রী রয়েছে। ইংরেজি মাধ্যমে ৬টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৭৪ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

ফেনী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ফেনী সদর উপজেলার ২২টি কেন্দ্র, দাগনভূঞা উপজেলার ৯টি কেন্দ্র, সোনাগাজী উপজেলায় ১১টি কেন্দ্র, ছাগলনাইয়া উপজেলায় ৯টি কেন্দ্র, পরশুরাম উপজেলায় ৫টি কেন্দ্র ও ফুলগাজী উপজেলায় ৬টি কেন্দ্র রয়েছে। ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় ৫৫টি কেন্দ্র রয়েছে। ফেনী সদর উপজেলায় ১৫টি কেন্দ্র, দাগনভূঞা উপজেলায় ৯টি কেন্দ্র, সোনাগাজী উপজেলায় ১১টি কেন্দ্র, ছাগলনাইয়া উপজেলায় ৯টি কেন্দ্র, পরশুরাম উপজেলায় ৩টি কেন্দ্র ও ফুলগাজী উপজেলায় ৬টি কেন্দ্র রয়েছে।

ফেনী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম জানান, প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সব প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে পরীক্ষা কেন্দ্রগুলো মনিটরিং করা হবে।

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
এসএইচডি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-17 09:27:35