bangla news

যত পড়বেন, ততই শিখবেন: বিচারপতি মোহাম্মদ ইমান আলী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ১২:২২:০৪ এএম
বক্তব্য রাখছেন বিচারপতি মোহাম্মদ ইমান আলী। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন বিচারপতি মোহাম্মদ ইমান আলী। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীরা সাফল্যের সঙ্গে তাদের স্নাতক (সম্মান) এল.এল.বি সম্পন্ন করেছে।  

শুক্রবার (১৫ নভেম্বর) সন্ধ্যা ৬টায় এ অর্জনকে আনুষ্ঠানিকভাবে উদযাপন করতে আইন বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে গ্র্যাজুয়েশন বক্তা এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠতম বিচারপতি মোহাম্মদ ইমান আলী।

প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মোহাম্মদ ইমান আলী গ্রাজুয়েশন সম্পন্নকারী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমি মনে করি আপনাদের মধ্যে থেকে কেউ ভালো বিচারক হবেন, কেউ ভালো আইনজ্ঞ হবেন, আবার কেউবা আইন পড়ে অন্য কোনো পেশায় যাবেন। একটা বিষয় মনে রাখবেন আপনি যে পেশায়ই যান না কেন, আপনাকে পড়তে হবে। পড়ার এবং জানার কোনো বিকল্প নেই।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে আরও বলেন, একজন ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হলে বেশি বেশি পড়তে হবে। কেননা যত পড়বেন, ততই শিখবেন। আপনি যেখানেই যান না কেন কাজের প্রতি দায়িত্ববান হতে হবে এবং ন্যায়, নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করতে হবে। তাহলেই আপনি একজন ভালো মানুষ হিসেবে গড়ে ওঠবেন।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, জীবনে সফল হতে হলে ৪টি বিষয় মেনে চলা প্রয়োজন। প্রথমত, সময়কে মেনে চলা। দ্বিতীয়ত, নিয়মের মধ্যে থাকা। তৃতীয়ত, হতাশ না হওয়া এবং চতুর্থত, সৎ থাকা। এগুলো মেনে চললে জীবনে সফলতা লাভ করা সম্ভব।

এছাড়াও, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ববির আইন বিভাগের চেয়ারম্যান সুপ্রভাত হালদার। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী সাবেক অতিরিক্ত এটর্নি জেনারেল এম. কে. রহমান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম। আরও বক্তব্য রাখেন আইন বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী তাহমিনা আক্তার মুন।

এসময় বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রভোস্ট, চেয়ারম্যান, পরিচালক, বিচারক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, আমন্ত্রিত অতিথিসহ আইন বিভাগের শিক্ষকরা ও বিভাগের প্রথম ব্যাচের গ্রাজুয়েশন সম্পন্নকারী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আইন বিভাগের প্রথম ব্যাচ থেকে ৫১ জন শিক্ষার্থী স্নাতক (সম্মান) এল.এল.বি. সম্পন্ন করেছেন।

বাংলাদেশ সময়: ০০২১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এমএস/এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 00:22:04