ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পাবিপ্রবির ভর্তি পরীক্ষা সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
পাবিপ্রবির ভর্তি পরীক্ষা সম্পন্ন ভর্তি পরীক্ষা দিচ্ছে শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষা বর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার (১৫ নভেম্বর) সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। 

চলতি বছর প্রায় ২৫ হাজার ৭০৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। বিশ্ববিদ্যালয় মূল ক্যাম্পাস ছাড়াও শহরের ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষা কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

দুই দফায় এ ও বি ইউনিটের পরীক্ষা গ্রহণ করা হয়েছে। সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এ ইউনিটের পরীক্ষা ও বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ ইউনিটে ৫১৫টি আসনের জন্য পরীক্ষায় অংশ নেয় ১৩,৬৭৩ জন ও বি ইউনিটের ৪০৫টি আসনের জন্য পরীক্ষায় অংশ নেয় ১২,০৩২ জন পরীক্ষার্থী। প্রতিটি আসনের জন্য তিনজন করে পরীক্ষার্থী অংশ নিয়েছে এবারের ভর্তি পরীক্ষায়।

প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিশ্ববিদ্যালয় প্রশাসনিক কর্মকর্তা পরীক্ষার সার্বিক নিরাপত্তার দায়িত্ব পালন করেন।  

পরীক্ষার সার্বিক বিষয় নিয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেন উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী।

তিনি বলেন, এবারের পরীক্ষা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পুলিশ প্রশাসনের সহযোগিতা নেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের থাকা খাওয়ার ব্যবস্থা যেমন আমরা করেছি তেমনিভাবে প্রশাসনের সব স্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সহযোগিতায় এগিয়ে এসেছেন।

এ জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সামাজিক সব সংগঠনের নেতাকর্মীদের ধন্যবাদ জানান উপাচার্য।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।