ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কলেজ শিক্ষকদের চাকরি স্থায়ীকরণের দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
কলেজ শিক্ষকদের চাকরি স্থায়ীকরণের দাবিতে সংবাদ সম্মেলন সংবাদ সম্মেলনে বাসকশিফোর আহ্বায়ক আবুল কালাম আজাদ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আত্মীকৃত ২০০০ বিধিমালায়  সরকারি কলেজ শিক্ষকদের চাকরি নিয়মিত ও স্থায়ীকরণের দাবিতে প্রধানমন্ত্রী, শিক্ষা মন্ত্রী ও উপ-মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ সরকারি কলেজ শিক্ষক ফোরাম (বাসকশিফো) 

শুক্রবার (১৫ নভেম্বর) সকালে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করা হয়।  সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাসকশিফোর আহ্বায়ক আবুল কালাম আজাদ।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক হোছাইন মোহাম্মদ জাকির, যুগ্ম-আহ্বায়ক রেজাউল হক, জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজের অধ্যক্ষ এস এস এম মোবারক হোসেন, বেগম ফজিলাতুন্নেসা কলেজের সাবেক অধ্যাপক মারুফ জামান প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, জাতীয়করণ কলেজ শিক্ষক-অশিক্ষক কর্মচারী আত্মীকরণ বিধিমালা ২০০০ আত্মীকৃত কর্মচারীরা তাদের নিজ নিজ কলেজ জাতীয়করণের তারিখ থেকে নিয়মিতই স্থায়ীকরণসহ সব সুযোগ-সুবিধা পাচ্ছেন। অথচ একই বিধিতে একই দিনে নিয়োগপ্রাপ্ত যোগদান করা শিক্ষকদের চাকরি নিয়মিতকরণ করা হচ্ছে এড হক নিয়োগের পর যোগদানের তারিখ থেকে তিন বছর পর। অর্থাৎ কলেজ জাতীয়করণের তারিখ থেকে নয়। জাতীয়করণ করা কলেজ শিক্ষক ও অশিক্ষক, কর্মচারী আত্মীকরণ বিধিমালা ২০০০ এ কোথাও এমন কিছু নেই।

বিধি মোতাবেক যেহেতু শিক্ষকদের বেসরকারি সময়ে মহাপরিচালকের (ডিজি) প্রতিনিধির মাধ্যমে নিয়োগ নিয়মিতকরণ ও স্থায়ীকরণ করা হয়েছে সেহেতু আমাদের পূর্বের চাকরিকে শতভাগ ইফেক্টিভ সার্ভিসের গণনা করে নিয়মিতকরণ, স্থায়ীকরণ, পেনশনসহ সব প্রকার সুযোগ-সুবিধা দেওয়ার জন্য আমরা প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা-উপমন্ত্রী, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
আরকেআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।